বাল্য বিবাহ বন্ধ

ফকিরহাটে ব্যাবসায়ীকে প্রাণনাশের হুমকি

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩৫ পিএম, রোববার, ৮ ডিসেম্বর ২০১৯ | ৫৮৬

ফকিরহাটে বাল্য বিবাহ বন্ধ করতে প্রশাসনকে চৌকিদার এর বাড়ি চিনিয়ে দেওয়ার অপবাদ তুলে বিশিষ্ট বালু ব্যাবসায়ীকে নানা প্রকার অত্যাচার নির্যাতন সহ জীবন নাশের হুমকি প্রদান করা হয়েছে। এঘটনায় ভুক্তভোগী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার লখপুর ইউনিয়নের ভট্টখামার এলাকায়।

থানায় দায়েরকৃত লিখিত অভিযোগে জানা যায়, ঘটনার দিন গত ৪ঠা ডিসেম্বর উক্ত গ্রামের ইউনুস আলী শেখ এর পুত্র নাজমুল হোসেন এর বৌ-ভাত অনুষ্ঠানে উপজেলা প্রশাসন বাল্যবিবাহ দেওয়া হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ প্রশাসন সেখানে যেতে থাকেন। পথে তারা ভুক্তভোগী আব্দুল করিম মোড়লের পুত্র বিশিষ্ট বালু ব্যাবসায়ী আব্দুল্লাহ মোড়ল এর কাছে ৭নং ওয়ার্ডের গ্রাম পুলিশ গোলাম শেখ এর বাড়ীর ঠিকানা জানতে চান। সে সময় তিনি তাদেরকে বাড়ি চিনিয়ে দিয়ে চলে যান।

এঘটনা জানার পর ইউনুস শেখ, আব্দুল খালেক ও তার ভাই মকসুদ শেখ, হুমায়ুন শেখ, মিরাজ শেখ এবং গ্রাম পুলিশ গোলাম শেখ সহ অজ্ঞাত আরো কয়েকজন ব্যাক্তি আব্দুল্লাহ মোড়লসহ তার পরিবারের সদস্যদেরকে নানা প্রকার অত্যাচার নির্যাতন সহ জীবন নাশের হুমকি প্রদান করেই চলেছে।

তিনি আরো বলেন, ইউনুস আলী শেখ এর পুত্র নাজমুলকে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার নারায়নপুর গ্রামের মোঃ শাহীন আলীর স্কুল পড়ুয়া ১১বছরের কন্যা আফছানা খাতুনকে ঘটনার ৩দিন পূর্বে বিবাহ করেন। এঘটনা জানতে পেরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা এবং পুলিশ প্রশাসন বাল্যবিবাহ বন্ধ করতে সেখানে অভিযান পরিচালনা করেন। এঘটনায় ভুক্তভোগী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত