মোড়েলগন্জ উপজেলা সোসাইটির মহান বিজয় দিবস ও পিঠা উৎসব

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়ক

আপডেট : ০৩:৩৯ পিএম, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ৯২০

অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনা এবং স্বতস্ফূর্ত ভাবে পালিত হলো মোড়লগন্জ উপজেলা সোসাইটি ইউএসএ ইনক এর মহান বিজয় দিবস ও পিঠা উৎসব । গত ১৪ ই ডিসেম্বর শনিবার সন্ধ্যায় জামাইকার পারসন্স বুলেভার্ড এ অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে নবগঠিত সংগঠনের কর্মকর্তাসহ অসংখ্য প্রবাসী মোড়েলগন্জবাসী পরিবারবর্গসহ উপস্থিত ছিলেন ।


মোড়েলগন্জ উপজেলা সোসাইটির সভাপতি মোঃ ফারুক হোসেন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান টনির পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন আনোয়ার হোসেন ।


এরপর মহান স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মাধ্যমে নিজেদের জিবন দিয়ে বিজয় ছিনিয়ে আনা বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের কার্য্যক্রম শুরু হয় ।

বিশেষ অতিথি মোসাদ্দের আলীসহ মহান বিজয় দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন সভাপতি মোঃ ফারুক হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান টনি, সহসভাপতি মোঃ বাবুল হাওলাদার(বাবু), সমাজকল্যান সম্পাদক আবদুস সাত্তার, কার্যকরী সদস্য মাইনুল হাসান (মহিত), অতিথিদের মধ্যে আবদুস সালাম, মহসিন খান প্রমূখ । মোড়েলগন্জ উপজেলা সোসাইটির সংগঠনের আরও উপস্হিত ছিলেন যুগ্ন সাধারন সম্পাদক লুৎফুর রহমান, অর্থ সম্পাদক গাজী ফায়জুর রহমান (সুজন), আপ্যায়ন সম্পাদক স্বপন তালুকদার, ক্রীড়া সম্পাদক রায়হান পারভেজ, মহিলা সম্পাদক ইসমত আরা জাহান (পলি) ও মোহাম্মাদ খান পল্টু।


বিজয় দিবস উদযাপনের পাশাপাশী ছিল বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব । এতে মুখরোচক বিভিন্ন রকমের বাহারী পিঠার আয়োজন ছিল। অতিথির মধ্যে উল্ল্যেখযোগ্যরা হলেন হাসিনা আক্তার, মিসেস মোসাদ্দেক, মিসেস মাহবুব, পারভীন জামান ও আতাউর রহমান পমূখ । এছাড়াও ছিল সংগঠনের ও প্রবাসী মোড়লগন্জবাসী স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । সংগীতা অনুষ্ঠানে গান পরিবেশন করেন রাব্বি, মহাসিন খান ও নাবিসা খনম ও প্রমূখ।

উল্লেখ্য নিউইয়র্কে এই প্রথমবারই প্রতিষ্ঠিত হয়েছে ১৯ সদস্য বিশিষ্ঠ মোড়লগন্জ উপজেলা সোসাইটি ইউএসএ ইনক এবং এটাই ছিল তাদের প্রথম বিজয় দিবস উদযাপন অনুষ্ঠান । আগত অতিথিদের ব্রঙ্কসের বিখ্যাত খলীল রেস্টুরেন্টের সরবরাহকৃত সুস্বাধু নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তী ঘোষনা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত