মোংলায় দুই দিন ব্যাপী দোয়া ও ঐতিহাসিক তাফসীরুল কোরআন মাহফিল

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০২:০১ পিএম, সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | ৭২৪

মোংলা কবরস্থান জামে মসজিদে দুই দিন ব্যাপী দোয়া ও ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল শুরু হয়েছে। গতকাল থেকে ২দিনের জন্য শুরু হয়েছে কবর বাসীদের রুহের কামনার্থে দোয়া ও তাফসীরুল কোরাআন মাহফিল । প্রতিদিন বাদ আসর কবরস্থান জামে মসজিদের সামনে এ তাফসিরুল কোরআন মাহফিল অনুিষ্ঠত হচ্ছে।

দোয়া ও ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল এর আয়োজন করেছেন কবরস্থান জামে মসজিদের মাহফিল পরিচালনা কমিটি। গত ২৯ ডিসেম্বর রবিবার ১ম দিনে বিশিষ্ট ব্যাবসায়ী সমাজসেবক আলহাজ্ব মোঃ হুমায়ন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বগুড়া জেলার আমতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওঃ মোঃ রায়হানুল ইসলাম সালেহী। প্রধান বক্তা সহ সভাপতি জাতীয় মুফাচ্ছের পরিষদ বাগেরহাট জেলা শাখা, সাধারন সম্পাদক- মোংলা উপজেলা ইমাম পরিষদ ও কবর স্থান জামে মসজিদের খতিব হযরত মাওঃ আব্দুর রহমান,বিশেষ বক্তা সহ সভাপতি উপজেলা ইমাম পরিষদ ও উপজেলা জামে মসজিদের খতিব হযরত মাওঃ মনিরুজ্জামান।

আজ ৩০ ডিসেম্বর সোমবার ২য় ও সমাপনী দিনে মোংলা পৌর আওয়ামীলীগের সভাপতি ও বাগেরহাট জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করবেন আলহাজ্ব হযরত মাওঃ সেলিম হোসাইন আজাদী, চেয়ারম্যান বাংলাদেশ মোফাচ্ছের সোসাইটি, ইসলামী আলোচক বাংলাদেশ টেলিভিশন ও প্রাইভেট চ্যানেল সমুহ কলামিস্ট বাংলাদেশ প্রতিদিন,নয়াদিগন্ত,যুগান্তর ।

প্রধান বক্তা আলহাজ্ব হাফেজ মাওঃ আলমগীর হোসাইন শিকদার খতিব বায়তুস সাদিক জামে মসজিদ, তালতলা আগারগাও ঢাকা ও ধর্মীয় আলোচক, বিটিভি ও এটিএন বাংলা।বিশেষ বক্তা হাফেজ মুফতি মাওঃ রেজাউল করিম,সভাপতি মোংলা উপজেলা ইমাম পরিষদ ও খতিব বি এল এস জামে মসজিদ মোংলা।

মোংলা পৌর কবর স্থানের চির নিদ্রায় শায়ীত আছেন প্রায় ১ লক্ষ ৪৩ হাজার ৫ শত ৬৮ জন বলে জানান কবরস্থানের খাদেম মোঃ মজিবুর রহমান। করবস্থান ও কবর স্থান জামে মসজিদের প্রতিষ্ঠাতা ছিলেন মরহুম দরবেশ মোঃ মোতাহার আলী ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত