ফকিরহাটে কলকলিয়া স্কুলে সরস্বতী পূজা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৫৪ পিএম, বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ | ৫৩৫

সরস্বতী পূজা হিন্দু বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে অনুষ্ঠেয় একটি অন্যতম প্রধান হিন্দু উৎসব। শাস্ত্রীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা আয়োজিত হয়। তিথিটি শ্রীপঞ্চমী বা বসন্ত পঞ্চমী নামেও পরিচিত।

বাগেরহাটের ফকিরহাটে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন মন্দির ও বাড়ীতে বিদ্যাদেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে কলকলিয়া জি.সি মাধ্যমিক বিদ্যালয়ে ব্যপক উৎসাহ, উদ্দিপনা ও হিন্দু ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে বিদ্যাদেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১২টায় পূজা শুরু হয় এবং বানী অর্চনার মধ্য দিয়ে পূজা অনুষ্ঠান সম্পন্ন হয়। পূজা উৎসবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হিটলার গোলদার, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রজিৎ কুমার মজুমদার, এসএমসির সভাপতি অনাদী বিশ্বাস, শিক্ষক মনিমোহন অধিকারী, মিথুন রায়, মায়া মজুমদার, মিতা রানী গোমস্তা, ইতি মজুমদার, মুক্তিপদ রায়, অলোক কুমার পাল, হীরামন মন্ডল, এসএমসির সদস্য রঞ্জন বালা, গোলক মহন্ত, বিন্দু কবিরাজ, শ্রীবাস পাড়ই, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিরামন মন্ডল, এসএমসির সদস্য নীহার রঞ্জন বাগচী, সুরঞ্জন মালাকার, নির্মল মজুমদার সহ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মল্লিক আঃ সাত্তার, মুক্তিযোদ্ধা শেখ মোঃ আবু বকর, শিক্ষক নাসির উদ্দিন সহ শিক্ষার্থী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত