বিরোধপূর্ণ জমিতে বিবাদী পক্ষের ঘর নির্মানের চেষ্টা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:৪৩ পিএম, শনিবার, ৭ মার্চ ২০২০ | ৬৯৯

বাগেরহাটের কচুয়ায় বিরোধপূর্ণ জমিতে বিবাদী পক্ষ ঘর নির্মানের চেষ্টা করছে বলে অভিযোগ করেছে বাদী পক্ষ। উপজেলার আলীপুর গ্রামের অসহায় মর্জিনা বেগমের জমি দখল করছে প্রভাবশালী প্রতিপক্ষ।

মর্জিনা বেগম বাগেরহাট২৪কে বলেন, আমরা সাড়ে ১৩ শতক জমি ক্রয় করে ৬ শতক জমির উপর ঘর নির্মান করে ২২ বছর ধরে বসবাস করছি। কিন্তু হঠাৎ করে ৬ মাস আগে একই এলাকার মৃত মোসলেম উদ্দিনের ছেলে পুলিশের এসআই সহিদুল ইসলাম, তার ভাই হত্যা চেষ্টা মামলার আসামী হাফিজুর রহমানসহ তার স্বজনরা আমাদের ওই জমি জবর দখলের চেষ্টা করে। পরবর্তীতে ন্যায় বিচারের আশায় আমি আদালতে মামলা দায়ের করি। মামলাটি চলমান রয়েছে।

এরপরে তারা ওই জমি দখলে মরিয়া হয়ে ওঠে। আমরা বাধা দিলে তারা আমাদের মেরে ফেলার হুমকী-ধামকী দেয়। এক পর্যায়ে আমরা কচুয়া থানা পুলিশের সরনাপন্ন হই। তারা ঘটনাস্থল পরিদর্শণ করে উভয় পক্ষকে ডেকে বিরোধপূর্ন জমিতে কেউকে যেতে নিষেধ করে। তারপরও তারা ওই জমিতে ঘর নির্মানের চেষ্টা অব্যাহত রাখলে শনিবার দুপুরে আদালতের নির্দেশনা না দেখাতে পারায় কাজ বন্ধ করে দেয় পুলিশ।

কচুয়া থানার উপ-পরিদর্শক (ভারপ্রাপ্ত ওসি) মোঃ জহিরুল হক বাগেরহাট২৪কে বলেন, বাদীর অভিযোগের প্রেক্ষিতে আমরা ঘটনাস্থলে যাই। আদালতের নির্দেশ ছাড়া ওই জমিতে কোন কাজ করতে নিষেধ করা হয়। এক পর্যায়ে বিবাদী পক্ষ আদালতের কোন নির্দেশনা দেখাতে না পারায় কাজ বন্ধ করে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত