ফলোআপ

মোংলায় ১২ রোহিঙ্গা উদ্ধার

মাসুদ রানা মোংলা

আপডেট : ০২:৩০ পিএম, বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | ৯২১

মোংলায় ১২ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বুধবার রাত সাড়ে ১১টার দিকে মোংলা বন্দরের শিল্প এলাকার দিগরাজ হতে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এদের মধ্যে তিনজন ছাড়া বাকী সবাই বিভিন্ন বয়সের শিশু।

মোংলা থানার দায়িত্বরত ডিউটি অফিসার এসআই মো: মিজানুর রহমান বাগেরহাট২৪কে জানান, বুধবার দিবাগত রাতে ওই সকল রোহিঙ্গারা দিগরাজ বাজার মসজিদ এলাকায় ভিক্ষাবৃত্তি করছিল। এ সময় তাদের কথা-বাতার্য় ভিন্নতা টের পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ওই এলাকা থেকে ওই রোহিঙ্গাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

উদ্ধারকৃতরা হলো মো: জাবেদ (৩২), নুর বেগম (৩০), রেশমী (১২), ইয়াছিন (৮), কাল্লে (৬), ইয়াছমিন (২), ফাতেমা (৩৩), সৌমিন (১৩), ইয়াছমিন (১১), রশিদ (৮), শফিক (৪), রোকসানা (৩)। এর মধ্যে জাবেদ ও নুর বেগমের ৪ শিশু সন্তান এবং জাবেদের বোন ফাতেমার রয়েছে ৫ ছেলে-মেয়ে।

মায়ানমারের বাসিন্দা দাবী করে জাবেদ বাগেরহাট২৪কে বলেন, গত পরশুদিন তারা ভারতের কলকাতা হয়ে বাংলাদেশে ঢুকেছেন। শুনেছেন রোহিঙ্গা ক্যাম্পে মোংলা থেকে নদী পথে যেতে সুবিধা, তাই তারা মোংলায় এসেছেন। এখন তারা রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যেই যেতে চান।

এ বিষয়ে এস আই মিজানুর রহমান বাগেরহাট২৪কে বলেন, উদ্ধারকৃত রোহিঙ্গাদেরকে বাগেরহাট জেলা প্রশাসকের মাধ্যমেই পরিবার কিংবা রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত