আতংকে দিন কাটছে এলাকাবাসীর

চুলকাঠিতে উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে চুরি

শেখ আনিছুর রহমান, চুলকাঠি

আপডেট : ১০:৫৫ পিএম, সোমবার, ১৬ মার্চ ২০২০ | ৫১২

বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি এলাকায় উদ্বেগজনক হারে চোরের উপদ্রোপ বৃদ্ধি পেয়েছে। প্রায় প্রতিদিনই কোন না কোন চুরির ঘটনা ঘটলেও প্রশাসন রয়েছে নিরব। অন্যদিকে একের পর এক সর্বশান্ত হচ্ছে ভুক্তোভোগীরা। চুলকাঠি বাজারে ধারাবাহিক ভাবে কয়েকটি চুরির ঘটনা ঘটলেও পুলিশ কোন চোরাই মালামাল উদ্ধার করতে না পারায় এবং চোরের উপদ্রপ থেকে বাচঁতে ব্যবসায়ীরা নিজেরাই পালা ক্রমে রাত জেগে দোকান পাহারা বসিয়েছে।


এদিকে গত রবিবার গভীর রাতে ভট্ট কনকপুর গ্রামের হোটেল ব্যবসায়ী মালেক বিশ্বাসের বসত ঘরের বেড়া কেটে ঘরে ঢুকে ৫৫হাজার টাকা ২টি মোবাইল ফোন, স্বার্ণালঙ্কারসহ প্রায় ২লক্ষ টাকার মালামাল চুরি হয়েছে। গত এক মাসের ব্যবধানে চুলকাঠির হালিম শেখের বাড়ির ভাড়াটিয়ার ঘর থেকে নগদ টাকা সহ প্রায় ৪লক্ষ টাকার মালামাল, একই এলাকায় খুলনা-মংলা রেল লাইন স্থাপন কাজে নিয়োজিত মাটি কাটা যানবাহন থেকে প্রায় ২লক্ষ টাকার ব্যাটারি ও যন্ত্রাংশ, চুলকাঠি বাজার মসজিদের সামনে থেকে কচুয়া গ্রামের কবিরের একটি ব্যাটারি চালিত ভ্যান, যুগী-ডাঙ্গা এলাকার আমের নার্সারীর সামনে থেকে একটি ব্যাটারি চালিত ভ্যাান সহ আর্ধ-শতাধিক স্থানে চুরির ঘটনা ঘটেছে।

গত বছরের শেষের দিকে রাখালগাছি ইউনিয়নের সুগন্ধী গ্রাম থেকে গরূ চুরির সময় স্থানীয় জনতার ধাওয়ায় চোর চক্র একটি মটর সাইকেল ফেলে রেখে গেলে চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্র পুলিশ মটর সাইকেল টি উদ্ধার ও জব্দ করে কিন্তু রহস্যজনক ভাবে চোর চক্রকে সনাক্ত করতে পারে নাই। দু’একটি ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে বিষয়টি জানালে ও কোন প্রতিকার পায়নি বলে অভিযোগ ভুক্তভোগীদের । প্রতিনিয়ত চুরির ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে নানা গুঞ্জন সৃষ্ট্রি হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনির প্রতি আস্তা হারিয়ে অনেকেই অভিযোগ করতে নারাজ বলে জানান ভুক্তভোগীরা। হোটেল ব্যবসায়ী মালেক বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন আমার(নিজে) বাড়ি সহ এলাকায় চুরির হিড়িক পড়েছে। চোররা আমার সর্বস্ব নিয়ে গেছে।

এ ব্যাপারে বাগেরহাট মডেল থানার অর্ফিসার ইনচার্জ(ওসি) মাহাতাব উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ইতিপূর্বে মডেল থানা পুলিশ চুলকাঠির এলাকায় চুরির ঘটনায় বেশ কয়েকজন চোরকে আটক করেছেন । কোন চুরির অভিযোগ পেলে মডেল থানা পুলিশ মামলা নিয়ে আসামী আটক করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত