মোল্লাহাটে ২৮ জন হোম কোয়ারেন্টাইনে

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৪৪ পিএম, বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ | ৩৮৬২

বাগেরহাটের মোল্লাহাটে করোনা ভাইরাস সন্দেহে ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত মোল্লাহাটে মোট ২৯২ জনের মধ্যে ২৮ জন হোম কোয়ারেন্টাইনে আছে। বাকি বিদেশ ফেরতরা মোল্লাহাটে ও এলাকার বাইরেও অবস্থান করছে।

উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে উদয়পুর ইউনিয়নে ১০ জন চুনখোলা ইউনিয়নে ৩ জন গাংনী ইউনিয়নে ৫ জন কুলিয়া ইউনিয়নে ৩ জন গাওলা ইউনিয়নে ৫ জন এবং কোদালিয়া ইউনিয়নে ২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ইতালি, সিঙ্গাপুর, সেীদি আরব ,দক্ষিন কোরিয়া,ওমান ,ভারত,কাতার ,মালেশিয়া, থেকে সম্প্রতি দেশে ফিরেছে।

ইতালি ফেরত একজনের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সাথে কথা হয় তার মা বাগেরহাট২৪কে,জানায় আমার ছেলে গত ৪ দিন দেশে ফিরেছে সে এখন বাড়িতে অবস্থান করছে। তার মধ্যে করোনা ভাইরাসের কোন উপসর্গ দেখা দেয়নি। কিন্তু এলাকার লোকজন আমাদের খুব বিরক্ত করছে।

বিদেশী ২৯২ জনের মধ্যে ২৮ জন হোম কোয়ারেন্টানে থাকলেও বাকিরা এলাকাসহ বিভিন্ন স্থানে ঘোরাফেরা করছে। এলাকাবাসী জানান মরণব্যাধি করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ তাই যদি বিদেশ ফেরত কারো শরীরে করোনার কীট থাকে তবে এটা ছড়িয়ে পড়তে পারে। সেই কারনে সকল বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য এলাকাবাসী প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট২৪কে,বলেন আমরা বিদেশ ফেরত ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের মধ্যে এখন পর্যন্ত করোনা ভাইরাসের কোন উপসর্গ দেখা দেয়নি।আমাদের হাসপাতালে ৫ জনের একটি করোনা ইউনিট প্রস্তুত করে রাখা আছে। প্রয়োজন হলে আরো বাড়ানো হবে।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীন বাগেরহাট২৪কে,বলেন আমরা উপজেলার ৭টি ইউনিয়নে ৬৩ টি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করেছি এবং বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরী করছি। এবং সবাইকে সচেতন থাকার জন্য পরামর্শ ও প্রদান করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত