মোংলায় ছিনতাই হওয়া প্রাইভেটকার ৯দিন পর উদ্ধার:আটক-৩

মো.মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৭:৩০ পিএম, শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | ৬১৬

মোংলা বন্দরের পুরানো বাসস্ট্যান্ড থেকে চুরি হওয়া একটি প্রাইভেট কার ৯দিন পর উদ্ধার করেছে পুলিশ। ওই চুরির ঘটনায় জড়িত থাকায় আন্তঃজেলা গাড়ী সিন্ডিকেট চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। মোংলা উপজেলার সুন্দরবন এলাকার বাঁশতলা গ্রামের এমদাদ শিকারী ভাড়ায় চালাতো এই প্রাইভেট কারটি।

পুলিশ জানায়, গত ৮এপ্রিল বন্দরের শিল্প এলাকার বাসষ্ট্যান্ড থেকে নাইন্টি মডেলের সাদা রংয়ের (ঢাকা-মেট্ট্রো-ঘ-১১৫২৬২) একটি প্রাইভেট কার চুরি হয়ে যায়। এ গাড়ী চুরির ঘটনায় মোংলা থানায় অভিযোগ করেন মালিক প। অভিযোগের সুত্রধরে বাসষ্ট্যান্ড এলাকায় পৌরসভার সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোর সনাক্ত করে মোংলা থানা পুলিশ। ১৭ এপ্রিল মোংলার কুমারখালী এলাকা থেকে আটক করা হয় গাড়ী ছিনতাই চক্রের অন্যতম সদস্য ঝালকাঠী জেলার রাজাপুর থানার তারাবুনিয়া গ্রামের মোসারেফ হাওলাদারের ছেলে মোঃ জামাল হাওলাদার (২৩) কে।

এর পর জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্য মতে মোংলা থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) মোঃ আবদুল আহাদ সঙ্গীয় ফোর্স নিয়ে শুক্রবার রাতে বরিশালের কাউনিয়া এলাকা থেকে উদ্ধার করেন প্রাইভেট কারটি। ওই সময় চুরির সাথে জড়িত বরিশাল জেলার কাউনিয়া থানার চরবাড়িয়া ৭নং ওয়ার্ডের বাসিন্দা মৃত জব্বার হাওলাদারের ছেলে মোঃ শামিম (৪০) ও ঝালকাঠী জেলার নলছিটি থানার চৌকাঠী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে মোঃ মঞ্জু মোল্লা (৬০) কে আটক করা হয়।

শনিবার গাড়ী ছিনতাই চক্রের ওই তিন সদস্যকে গাড়ীসহ মোংলা থানায় আনা হয়। পরে গাড়ীটি পুলিশের জিম্মায় রেখে বিকালে অন্য সদস্য আলতাফ ফরাজীর ছেলে গিয়াস উদ্দিন আল মামুন (৩৭) এবং বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার জিউধারা ৫নং ওয়ার্ডের বাসিন্ধা মোসারেফ হাওলাদারের ছেলে মোঃ আল আমিনসহ আরো ২জনকে অজ্ঞাত নামা আসামী করে মামলা দায়ের শেষে ছিনতাই চক্রের ওই তিন সদস্য কে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা মোংলা থানার পুলিশ কর্মকর্তা আবদুল আহাদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, দেশ ব্যাপি ওই গাড়ী ছিনতাই চক্রের একটি বড় নেটওয়ার্ক রয়েছে। দেশের বিভিন্ন এলাকায় তাদের সক্রিয় সদস্য রয়েছে। এলাকা ভিত্তিক সমম্বয় করে গাড়ী চুরি ও ছিনতাই করে থাকে এ চক্রটি। তবে প্রশাসনের নজরদারীতে কোন চোর বা অপরাধী পুলিশের হাত থেকে রেহাই পাবেনা বলেও জানায় এ পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত