মোল্লাহাটে ভর্তুকি মূল্যে ধান কাটা ও মাড়াই মেশিন বিতরণ

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৫৫ পিএম, বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | ১১৭১

মোল্লাহাটে খামার যান্ত্রি করণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি ২য় পর্যায় (২য় সংশোধিত) এর আওতায় সরকার কর্তৃক ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টার ও রিপার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দুরত্ব বজায় রেখে কৃষকের কাছে দেয়া হয় সরকার কর্তৃক ১৪লক্ষ টাকা ভর্তুকির একটি কম্বাইন্ড হারভেস্টার ও ৪০ হাজার টাকা ভর্তুকির একটি রিপার। ওই যন্ত্রের অর্ধেক মূল্য হিসেবে সরকার ওই টাকা ভর্তুকি দিয়েছেন বলে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান।

উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান ও থানা অফিসার ইনচার্জ কাজী গোলাম কবীর। এছাড়া সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কম্বাইন্ড হারভেস্টারের সাহায্যে প্রতি একর জমির ধান কর্তন-মড়াই/ছাটাই ও বস্তাবন্ধি ব্যয় ৭হাজার টাকা। এছাড়া বিপার যন্ত্রের সাহায্যে প্রতি একর জমির ধান কেবল কর্তন করা যাবে মাত্র এক হাজার টাকায়। আর এ কাজে প্রয়োজনে কৃষি অফিসে যোগাযোগ করার জন্য কৃষকদের অনুরোধ জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত