বাগেরহাট-২ আসনের এমপি শেখ তন্ময় এর নির্দেশে

টানা ২৬ দিন কচুয়ায় চলছে দরিদ্র কৃষকদের স্বেচ্ছাশ্রমে ধান কাটা

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৭:৪৫ পিএম, শুক্রবার, ১৫ মে ২০২০ | ১০২৮

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরে দেশজুড়ে যে সংকটময় অবস্থা সৃষ্টি হয় এই পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় সংসদ সদস্য শেখ তন্ময় সাধারন মানুষের পাশে থাকার জন্য নির্দেশ দিলে অধ্য সাইফুল ইসলাম খোকন এবং জেলা যুবলীগ নেতা মীর জয়েসী আশরাফী জেমস এর উৎসাহে স্বেচ্ছাশ্রমে আগ্রহী বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের নিয়ে কচুয়া উপজেলা করোনা প্রতিরোধ যোদ্ধা নামক একটি স্বেচ্ছাশ্রমী সংগঠন সৃষ্টি হয়। "আমাদের কচুয়া সুরক্ষিত রাখব আমরাই" এই শ্লোগানকে সামনে রেখে প্রথমে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সচেতনতামূলক লিফলেট বিলি, বাজার সহ জনসমাগমস্থলে জীবনু নাশক স্প্রে করার মধ্য দিয়ে এ সংগঠনের কর্মসূচি শুরু করা হয়।

পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর নির্দেশে দরিদ্র কৃষকের ধান কাটা কর্মসূচি গ্রহণ করে এ সংগঠনটি।

গত ২০ এপ্রিল রাড়ীপাড়া ইউনিয়নের কাকার বিল গ্রামের তিনজন হতদরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়ার মাধ্যমে এ কর্মসূচির সূচনা হয় এবং ধারাবাহিকভাবে টানা ২৬ দিনে এ সংগঠনটি কচুয়া উপজেলার সাতটি ইউনিয়নে ৫৩ জন দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে।


এ ব্যাপারে এই সংগঠনের অন্যতম সমন্বয়ক বাগেরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গাজী শাহরিয়ার রহমান রাসেল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন জননেত্রীর আহ্বান ও প্রাণপ্রিয় নেতা শেখ তন্ময় ভাইয়ের নির্দেশ পাওয়ার পরে বিপুল উৎসাহে আমরা দরিদ্র কৃষকের সেবায় ধান কাটা কর্মসূচি শুরু করি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ ও উপজেলা কৃষি কর্মকর্তা মোছা: লাভলী আক্তার সহ উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের সহযোগিতায় এ পর্যন্ত আমরা সফলতার সাথে ২৬ দিন পার করেছি।

ওই সংগঠনের অপর এক সমন্বয়ক কচুয়া উপজেলা যুবলীগের প্রভাবশালী সদস্য আখতারুজ্জামান অনু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, কৃষক বাঁচলে, বাঁচবে দেশ জননেত্রীর এই শ্লোগানকে সমুন্নত রাখতে শেখ তন্ময় ভাইয়ের নির্দেশে আমাদের যে কর্মসূচি চলমান তা দরিদ্র কৃষকের ধান যতদিন আছে ততদিন অব্যাহত থাকবে।

ওই সংগঠনের প্রধান সমন্বয়ক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্য সাইফুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের এমপি সাহেবের নির্দেশ পাওয়ার পরে আমাদের সংগঠনের ছেলেরা দরিদ্র কৃষকের সেবায় নিরলস পরিশ্রম করে যাচ্ছে, দেশের সেবায় যেকোনো প্রয়োজনে আমাদের সংগঠনের কার্যক্রম অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত