সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি রক্ষায়

মোংলায় ঈদ কেন্দ্রীক বিপনীবিতান ও মার্কেট খোলা থাকবে দুই ঘন্টা

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:৫৬ পিএম, রোববার, ১৭ মে ২০২০ | ৫৮৪

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি রক্ষায় মোংলার সকল বিপনীবিতান এবং মার্কেট সীমিত আকারে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ১০ মে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল উপজেলা প্রশাসন। কিন্ত কয়েকদিন ধরে মানুষের ভীড় সামাল দিতে না পারায় এবং ব্যাবসায়ীরা সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি না মানায় পুনরায় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

সিদ্ধান্ত অনুযায়ী ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট খোলা থাকলেও বিপনী বিতান, গার্মেন্টস পণ্য সহ ঈদ কেন্দ্রিক দোকানপাট সকাল ৬ থেকে ৮ টা পর্যন্ত দুই ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। রোববার দুপুরে এ সিদ্ধান্ত গ্রহন করার পর বন্ধ হতে শুরু করে বিপনীবিতান ও স্থানীয় মার্কেট সমূহে। এতে মানুষের সমাগমও কমতে থাকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সরকারে নিদের্শনা মোতাবেক গত ১০ মে থেকে কয়েকদিন ব্যাবসায়ীদের ছেড়ে দেয়া হয়েছিল। কিন্ত মানুষের ভিড় সামাল দিতে পারছিলনা ব্যাবসায়ীরা। এছাড়া সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধিও মানছিলনা কেউ। তাই মরন ঘাতক করেনা ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে এখন থেকে সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত দোকানপাট ও ব্যাবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ব্যতিক্রম ঘটলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও জানায় এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত