বাগেরহাট ২৪ ডট কম এ সংবাদ প্রকাশের পর

রামপালে দূর্গত এলাকা পরিদর্শন করলেন ইউএনও

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৭:৪৭ পিএম, বুধবার, ২৭ মে ২০২০ | ৫৪৪

“রামপালে আম্পানের তান্ডবে সপ্তাহ ধরে ২ শত পরিবার পানি বন্দি অর্ধশতাধীক মৎস্য ঘের ভেসে কোটি টাকার ক্ষতি” শিরোনামে জনপ্রিয় অনলাইন পত্রিকা বাগেরহাট ২৪ ডট কম এ সংবাদ প্রকাশের পর বুধবার সকাল ১০টায় রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা দূর্গত এলাকা পরিদর্শন করেছেন। আজ থেকে ওই এলাকায় ক্ষতিগ্রস্থ বেঁড়ী বাঁধ নির্মানসহ দূর্গতদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান সহায়তা প্রদান করা হবে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, পেড়িখালী ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বরদের স্ব স্ব এলাকার তালিকা প্রনয়নের জন্য নির্দেশনা দেওয়া হলেও অজ্ঞাত কারনে তারা ওই এলাকার ক্ষতিগ্রস্থদের বিষয় প্রশাসনকে কিছু অবহিত করেননি। যে কারনে দূর্গতদের ত্রান সহায়তা দেওয়া সম্ভব হয়নি। কেন তারা এমনটি করেছেন সেটি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। দূর্গত পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তাসহ গ্রাম রক্ষা বাঁধ নির্মানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য এক সপ্তাহ পূর্বে আম্পানের তান্ডবে উপজেলার পেড়িখালী ইউনিয়নের রোমজাইপুর গ্রামের উত্তর পাশ দিয়ে বয়ে যাওয়া মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের জলোচ্ছাসে গ্রাম রক্ষা বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়। এতে দুই শতাধীক পরিবার এক সপ্তাহ ধরে পানি বন্দি হয়ে পড়েন। প্লাবনে প্রায় তিনশত একর মৎস্যঘেরের মাছ ভেসে যায়। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়। এছাড়াও মুরগীর খামার, গবাদি পশু ভেসে গিয়ে ও ক্ষেত খামারের ব্যপক ক্ষতি হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত