“উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা”

বাগেরহাটে সংখ্যালঘু পরিবারের পৈত্রিক বাড়ি জবর দখলের চক্রান্ত ও হত্যার হুমকি

শেখ আনিছুর রহমান,চুলকাঠি(বাগেরহাট)

আপডেট : ১২:৩১ এএম, রোববার, ২৮ জুন ২০২০ | ১৬১২

বাগেরহাটে এক সংখ্যালঘু হিন্দু পরিবারের পৈত্রিক বসতবাড়ি জবর দখল করার জন্য একটি সন্ত্রাসী মহল চক্রান্ত চালা”েছ বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী সংখ্যালঘু পরিবারটি জীবন ও বসতবাড়ি রক্ষা করতে বাগেরহাট মডেল থানায় সাধারন ডাইরী করেছেন।

জিডি সুত্রে জানা গেছে, বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি ইউনিয়নের ক্ষুদ্রচাকশ্রী গ্রামের রনজিৎ কুমার বসুর পুত্র নির্মল কুমার বসু ক্ষুদ্রচাকশ্রী মৌজার এসএ ৫৮খতিয়ানে এক একর ৬৮শতক জমির উপর বসতঘর বাড়ি নির্মাণ করে পূর্ব পুরুষরা বসবাস করে আসছেন। এসময় একই এলাকার মৃতঃ আফছার উদ্দিনের পুত্র সরদার নজরুল ইসলাম, সরদার রফিকুল ইসলাম রফিক, সরদার শফিকুল ইসলাম ও সরদার রেজাউল ইসলাম গংদের উক্ত জমির উপর নজর পড়েছে। সেই মোতাবেক জমি নিজেদের দখলে নেওয়ার জন্য সংখ্যা লঘু হিন্দু পরিবারটিকে উৎখাতের জন্য নানা প্রকার ষড়যন্ত্র এবং পৈতৃক জমি ভোগ দখলে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। ঘটনার দিন চলতি বছরের ১১জুন সকাল ১০টায় উপরোক্ত বিবাদীরা সংখ্যালঘু পরিবারটির বাড়িতে গিয়ে জমি জবর দখলের জন্য অহেতুক হুমকি প্রদান করতে থাকে। হুমকির কারণ জানতে চাইলে তারা বাড়ি ছেড়ে দিয়ে অন্যত্র চলে যাওয়ার জন্য শাশাতে থাকে।

এঘটনায় ভুক্তভুগী পরিবারটি জীবনের নিরাপত্তা ও বসতবাড়ি রক্ষার্থে মডেল থানায় একটি সাধারন ডাইরী করেছেন। এবিষয়ে ভুক্তভুগী নির্মল বসু অভিযোগ করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,রফিক গংরা তার (নির্মল) পৈতৃক বসৎ ভিটা থেকে তাদেরকে উ”েছদের চেষ্টা চালা”েছ যে কোন সময় তার(নির্মল) পরিবারের উপর হামলা চালাতে পারে।

এ ব্যাপারে সরদার রফিকুল ইসলাম রফিক এর কাছে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন নির্মল বসুর সাথে দীঘদিন ধরে জমাজমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে, এবিষয়ে স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা চলছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন এ বিষয়ে একটি জিডি হয়েছে তন্দন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত