রামপালে বিনামূল্যে চক্ষু শিবিরের উদ্বোধন

আলী আকবর টুটুল

আপডেট : ০৪:২২ পিএম, শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ৬৮১

রামপালে বিনামূল্যে চক্ষু শিবিরের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে রামপাল উপজেলার শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ চক্ষু শিবির উদ্বোধন করেন ঢাকা মেগাসিটি লায়ন কাব ও লায়ন ফাউন্ডেশনের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।

শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন রামপাল উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবু সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত শিক্ষক শেখ মোহাম্মাদ আলী প্রমুখ।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা নিতে সকাল থেকেই মোংলা ও রামপাল উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় চার হাজার নারী পুরুষ ও শিশু জড়ো হয়। বিদ্যালয়ের মাঠে নারী ও শিশুদের ৪টি এবং পুরুষদের ৪টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়। দুপুর দুইটা পর্যন্ত প্রায় তিন সহস্রাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। তাদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়। এছাড়া ৪ শতাধিক রোগীকে নেত্রনালী ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। তাদের ঢাকা লায়ন চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে।

লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রামপাল ও মোংলাসহ পার্শ্ববর্তী এলাকায় এটি আমাদের ১২তম চক্ষু শিবির। এ অঞ্চলে প্রায় অর্ধলক্ষ চোখের রোগীকে বিভিন্ন সময় বিনামূল্যে সেবা প্রদান করা হয়েছে। এছাড়া ৪ হাজার রোগীর চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্বের থেকে তারা মুক্তি পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত