সুন্দরবন থেকে ২টি নৌকাসহ হরিনের মাংস উদ্ধার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:০৭ পিএম, রোববার, ২৬ জুলাই ২০২০ | ১২১৫

সুন্দরবন থেকে পাচারের সময় ২টি নৌকাসহ হরিনের মাংস উদ্ধার করেছে বন বিভাগ। রোববার ভোর সাড়ে ৬টার দিকে চাড়াখালী খালে অভিযান চালিয়ে হরিনের মাংস, মাথা ও পা উদ্ধার করতে পারলেও এর সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি বন রক্ষিরা।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ’র করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, করমজল বন রক্ষিদের নিয়মিত টহল চলছিল। সরকারী ভাবে সুন্দরবনের মধ্যে মাছ ধরার কোন পাশ-পারমিট না থাকায় চড়াখালী খালের মধ্যে দুইটি নৌকা দেখে তাদের সন্দেহ হয় এবং ওই নৌকার দিকে এগিয়ে যায় বন রক্ষিরা। নৌকায় থাকা চোরা হরিন শিকারীরা বনরক্ষিদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ফেলে রেখে বনের গহিনে দৌড়ে পালিয়ে যায়। এসময় নৌকায় তল্লাশী করে ৩০ কোজি হরিনের মাংস, ২টি মাথা ও ৮ খানা হরিনের পা উদ্ধার করে এবং নৌকা ২টি জব্দ করা হয়।

তিনি আরো বলেন, বনের বনজ, মৎস্য ও বন্যপ্রানী সম্পদ রক্ষার জন্য বনরক্ষিরা সব সময় অভিযান চালিয়ে যাচ্ছে। তার পরেও যারা গোপনে বনের মধ্যে প্রবেশ করে হরিন শিকার করেছে তাদের খুজে বের করার চেষ্টা চলছে। অপরাধীদের ৬জনের বিরুদ্ধে পিওআর মামলা দায়েরের পর উদ্ধারকৃত মাংস, মাতা ও পা খুলনা আদালতে নেয়া হবে। সেই আদালতের নির্দেশক্রমে কেরোসিন দিয়ে উদ্ধারকৃত মাংস মাটি চাপা দেয়া হবে বলেও জানায় এ বন কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত