ফকিরহাটে প্রবল বর্ষনে অর্ধশতাধিক গ্রাম্য পাকা রাস্তা চলাচলের অযোগ্য

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:১৯ পিএম, শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ৭০৩

ফকিরহাট উপজেলায় প্রবল বর্ষনের কারনে শতাধিক জনবহুল সড়ক এখন জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে হাজার হাজার জনসাধারণ ও পথ যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গ্রাম্য এ সড়ক গুলি দ্রুত পূনঃ সংস্কার করার জন্য স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর সহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ প্রয়োজন।

সরেজমিনে অনুসন্ধান করে জানা গেছে, খুলনা মোংলা মহাসড়কের বাইপাস শ্যামবাগাত থেকে মাদারতলা পর্যন্ত সড়কটি দীর্ঘ কয়েক মাস ধরে ভারী যানবাহন চলাচলের কারনে এ সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই সড়কটি দিয়ে প্রতিদিন বেতাগা শুভদিয়া ও গৌরম্ভা ইউনিয়নের হাজার হাজার জনসাধারন চলাচল করে থাকেন। বারবার রেল কর্তৃপক্ষকে জনসাধারণের স্বাভাবিক চলাচলের জন্য কিছু ইট বালু দেওয়ার কথা বললেও তারা তাতে কর্ণপাত করছেনা। যে কারণে সড়কটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে।

এছাড়া শুকদাড়া গৌরম্ভা সড়কের বেতাগা বাজারের ইউনিয়ন পরিষদের সামনে বড়বড় গর্তের সৃষ্ঠি হয়েছে। অপরদিকে পিলজংগ ইউনিয়নের বলায়ের দোকান ভায়া পাগলা ১০রাস্তার মোড় সড়ক, কাটাখালী ভায়া টাউন নওয়াপাড়া জমিদার বাড়ী (কলেজ রোড) সড়ক, মহিষ প্রজনন ও উন্নয়ন খামার ভায়া কাঠালতলা সড়ক, বাহিরদিয়া ইউনিয়নের গাবখালী ভায়া পালেরহাট সড়ক, লখপুর ইউনিয়নের কাটাখালী ভায়া জলছত্র বটতলা সড়ক, জলছত্র বটতলা ভায়া ধনপোতা ব্রীজ সড়ক সহ বেশ কয়েকটি পাকা সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কিছু কিছু সড়ক প্রবল বর্ষনের কারনে উপরের পিচ উঠে ইটের খোয়া বেরিয়ে এসে এমন অবস্থার সৃষ্ঠি হয়েছে যে পায়ে হেটে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। গ্রাম্য এ সড়ক গুলি দ্রুত পূনঃ সংস্কার করার জন্য স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর সহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত