রামপালে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৫ ই আগষ্ট পালনে অনিয়মের অভিযোগ

রামপাল প্র্রতিনিধি

আপডেট : ০৭:৪১ পিএম, শনিবার, ১৫ আগস্ট ২০২০ | ১০০৯

রামপালে পূর্ব কুমলাই শহিদ সরদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ২০১৭ সালের প্যানা টানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালনের অভিযোগ উঠেছে। অভিযোগের সত্যতা যাচাই ও তদন্ত শুরুর কথা জানিয়েছেন রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস।

জানাগেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তালুকদার রেজাউল করিম ২০১৭ সালে থেকে একই প্যানা দিয়ে জাতীয় শোক দিবস ও ১৫ আগষ্ট পালন করে আসছেন। অভিযোগ রয়েছে, প্রতি বছর স্কুলের ফান্ডের টাকা খরচের রশিদ জমা দিলে ও সেই টাকা তিনি পকেটে রাখেন।
ওই বিদ্যালয়ের সভাপতি নজরুল ইসলাম জানান, আমার সভাপতির মেয়াদ ছয় মাস পূর্বে শেষ হয়েছে। কিন্তু করোনার কারনে নতুন সভাপতি নির্বাচন করা হয়েছে শুনে আমি বিদ্যালয়ে তেমন যাই না। আজ শুনলাম আমি এখনও দ্বায়িত্বে আছি। বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালনে ১৭ সালের প্যানার বিষয়ে প্রধান শিক্ষক রেজাউল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার সভাপতির পদ বহাল আছে। আমি বললাম তা হলে এবছরের ছিলিপের টাকা কি করে তুললেন জানতে চাইলে তিনি তাকে বলেন, আমি স্বাক্ষর করেছি।
অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক তালুকদার রেজাউল ইসলামের সাথে কথা বলার জন্য তার ব্যবহৃত ০১৭২১০৪৬১৩৯ নং মুঠোফোনে একাধিকবার কল করেও তার বক্তব্য পাওয়া য়ায়নি। কথা হয়, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মতিউর রহমানের সাথে। তিনি বলেন, আপনার মাধ্যমে জানলাম। এমনটি হয়ে থাকলে বিধি অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস এর দৃষ্টি আকর্ষণ করা হলে, তিনি প্রচন্ড ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে এ প্রতিবেদককে জানান, আমি ঘটনাটি জেনেছি। ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি এবং তদন্ত করে অনিয়ম পাওয়া গেলে কঠোরভাবে ব্যাবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত