বাঙালি মহলে করোনার হানা

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় ২৪ ঘন্টার ব্যবধানে বাগেরহাটের এক দম্পতির মৃত্যু

মনজিলুর রহমান, আটলান্টা, যুক্তরাষ্ট্র

আপডেট : ১১:৪৯ এএম, শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০ | ১৪৫৪

গত মার্চে জর্জিয়ায় করোনাভাইরাস মহামারি রূপে দেখা দিলেও বিগত ৭ মাসে এত দিন পর্যন্ত জর্জিয়া প্রবাসী কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি। অনেকে আক্রান্ত হলেও সবাই সুস্থ হয়েছিলেন। হঠাৎ করে গত ১০ ও ১১ সেপ্টেম্বর মাত্র ২৪ ঘণ্টার ব্যব্ধানে একই পরিবারের স্বামী-স্ত্রী মারা যাওয়ায় প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

মৃতরা হলেন আবুল হাশেম সরদার(৮০)ও তাঁর স্ত্রী রাজিয়া (৭০) ইন্নালিল্লাহে …. রাজেউন। ৯ সেপ্টেম্বর বুধবার বিকেলে আবুল হাশেম সরদার স্থানীয় গুনেইট মেডিকেল সেন্টারে মারা যান। ২৪ ঘণ্টা না পেরোতেই পরের দিন ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার একই হাসপাতালে মারা যান তাঁর স্ত্রী রাজিয়া বেগম।

আবুল হাশেম সরদার ও রাজিয়া বেগম জর্জিয়ার আটলান্টা প্রবাসী শের মোহাম্মদ মানিকের শ্বশুড়-শাশুড়ি । সকলেই বাগেরহাটের মোংলার অধিবাসী। ২০১০ সালের দিকে তাঁরা আটলান্টায় অভিবাসী হন। দেশে থাকতে আবুল হাশেম সরদার মোংলা বন্দর কর্তৃপক্ষের ডক শ্রমিক পরিচালনা বোর্ডের অধীনে শ্রমিক ঠিকাদারের শ্রমিক সর্দার হিসেবে কর্মরত ছিলেন।

শের মোহাম্মদ মানিকের পরিবারের অন্যান্যরা যেমন তার সাবেক স্ত্রী রৌশন আরা রোজ, বড় ছেলে সবুজ, সবুজের স্ত্রী জয়া সবাই করোনা-আক্রান্ত। তাঁরা সকলই হোম কোয়ারেন্টিনে আছেন। শের মোহাম্মদ মানিক এ প্রতিনিধিকে জানান, তাঁর শরীরে কোভিড-১৯-এর প্রাথমিক লক্ষণ দেখা দিলে তিনি করোনার নমুনা সংগ্রহ করে স্থানীয় গুনেইট কাউন্টি করোনা পরীক্ষা টেস্ট ল্যাবে পাঠিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ফলাফল হাতে পাননি । তবে তিনি হোম কোয়ারেন্টিনে আছেন।

সবুজ জানান, তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রাথমিক কোনো লক্ষণ দেখা না গেলেও পরীক্ষায় পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

পরিবারের একমাত্র ছোট ছেলে সিয়ামের (১৪) মধ্যে এখনো করোনার লক্ষণ দেখা দেয়নি। তবে চিকিৎসক বলেছে সেও আক্রান্ত হতে পারে ।

মরহুমদ্বয়ের জানাজার নামাজ ও দাফন কার্য সেপ্টেম্বর ১০ ও ১১ যথাক্রমে বৃহস্পতি ও শুত্রবার দুপুর ১২টা ও ১১টায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার তত্ত্বাবধানে নিউটন কাউন্টির মুসলিম গোরস্থানে সম্পন্ন হয়। সেচ্ছাসেবী কর্মিবৃন্দ স্বামী-স্ত্রী দু’জনের শবদেহ পাশাপাশি সমাহিত করেন । শেষ যাত্রার এই কাজে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি- সম্পাদক যথাক্রমে মোস্তফা মাহামুদ ও এএইচ রাসেলসহ সংগঠনের আরো অনেকে উপস্থিত ছিলেন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত