বাগেরহাট কেবি বাজারে ২ কেজি ৯‘শ গ্রাম ওজনের ইলিশ

এস.এস শোহান

আপডেট : ০৫:৩৮ পিএম, মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৯৬৯

বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে ২ কেজি ৯‘শ গ্রামের ইলিশ।ইলিশ মাছটি মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে বাগেরহাটের সামুদ্রিক মাছ ক্রয়-বিক্রয়রে পাইকারি আড়ত কেবি বাজারে আবেদ আলীর আড়তে ইলিশটি চড়া দামে বিক্রি হয়েছে। বাগেরহাট শহরের বাসিন্দা শ্রমিক লীগ নেতা রেজাউর রহমান মন্টু ৫ হাজার ৩‘শ টাকার ক্রয় করেন।

জেলেরা বাগরেহাট টুয়ন্টেি ফোরকে বলেন, এবছর প্রথম থেকেই ইলিশের সাইজ মোটামুটি ভাল ছিল। এক কেজি থেকে এক কেজি ৫‘শ গ্রাম ওজনের মাছ আমরা সচারচর পেয়ে থাকি। কিন্তু দুই কেজির উপরের মাছ খুবই কম পাওয়া যায়। আর দুই কেজি ৯‘শ গ্রাম ওজনের যে মাছটি আমরা পেয়েছি।এত বড় মাছ আগে কখনও পাইনি। মাছটি যখন আমাদের জালে উঠেছিল। তখন আমরা খুব খুশি হয়েছিলাম।

মাছের ক্রেতা রেজাউর রহমান মন্টু বাগরেহাট টুয়ন্টেি ফোরকে বলেন, কেবি বাজারে প্রায়ই আসি, মাঝে মাঝে ইলিশ ক্রয় করি, আবার কখনও কখনও ঘুরে চলে যাই। আজকে দেখছিলাম একটি মাছ নিয়ে অনেকের ভীড়। কাছে এসে দেখলাম অনেক বড় একটি ইলিশ। অনেকেই দাম বলেছে, আমি শেষ পর্যন্ত ৫ হাজারা ৩‘শ টাকায় ক্রয় করেছি। তারপরে মেপে দেখি মাছের ওজন ২ কেজি ৯‘শ গ্রাম। এত বড় মাছ গেল বিশ বছরে আমি দেখিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত