জেলেদের চাল বিতরণ উদ্বোধন

শরণখোলায় মা ইলিশ সংরক্ষণ ও উদ্বুদ্ধকরণ সভা

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৫২ পিএম, বুধবার, ১৪ অক্টোবর ২০২০ | ৪৬৯

মা ইলিশ সংরক্ষণে শরণখোলায় জেলে ও মৎস্যজীবিদের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ। এসময় অবরোধকালীন সরকারি প্রণোদনার ২০কেজি করে চাল উপস্থিত কয়েকজন জেলের হাতে তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিরে সভাপতিত্বে অনষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) পংকজ চন্দ্র রায় ও জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. খালেদ কনক।

উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বাগরেহাট টুয়ন্টেি ফোরকে জানান, অবরোধের ২২দিনে যাতে কোনো জেলে আইন ভঙ্গ করে নদ-নদীতে জাল না ফেলে সেজন্য সবাইকে সতর্ক করেছেন জেলা প্রশাসক। তাছাড়া মা ইলিশ সংরক্ষণ এবং ইলিশের উৎপাদন বৃদ্ধিতেও সহযোগিতার আহবান জানিয়েছেন।


মৎস্য কর্মকর্তা বাগরেহাট টুয়ন্টেি ফোরকে জানান, ইলিশ অবরোধে বেকার হয়ে পড়া শরণখোলা উপজেলার চারটি ইউনিয়নের চার হাজার ৮২০জন জেলের প্রত্যেকের জন্য সরকারি প্রণোদনার ২০কেজি করে প্রায় ১০০মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। যথা সময়ে এই চাল জেলেদের মাঝে তিরণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত