তালায় ৩টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই! ৫লক্ষ টাকার ক্ষতিসাধন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

আপডেট : ১১:২২ পিএম, শুক্রবার, ১ জানুয়ারী ২০২১ | ৭১২

চুলার আগুন থেকে আগুন লেগে সাতক্ষীরার তালায় ৩টি বসতবাড়ি পুড়ে ভস্মীভূত হয়েছে। ঘটনাটি ঘটে শুক্রবার (১ জানুয়ারী) দুপুরে উপজেলা সদর ইউনিয়নের আলাদীপুর গ্রামের সোনাই মোড়লের বাড়ীতে। এতে নগদ টাকাসহ প্রায় ৪ থেকে ৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানান ভূক্তোভোগী পরিবারের সদস্যরা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলাম, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওবায়দুল হক প্রমূখ।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানান, শুক্রবার দুপুরে রান্না করা চুলার আগুন থেকে এ আগুনের সূত্রপাত। পরে কোন কিছু বুঝে ওঠার আগেই পর পর তিনটি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে ৩ পরিবারের নগদ টাকাসহ প্রায় ৪ থেকে ৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, জুম্মার নামাজ আদায় করতে তিনি আলাদিপুর জামে মসজিদে যান। সেখানে নামাজ শেষ করে থেকে বের হতেই আগুন আগুন বলে চিৎকার শুনতে পান তিনি । এ সময় তিনিসহ এলাকাবাসী দৌঁড়ে আলাদীপুর গ্রামে সোনাই মোড়লের বাড়ীতে যেয়ে দেখেন ছেলে আমজাদ মোড়ল, লিয়াকত মোড়ল ও মেয়ে রাশিদা বেগমের বসত ঘরে আগুনে পুড়ছে। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। তবে তার আগেই আগুনে একই পরিবারে ৩ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সুযোগ সুবিধা দেয়ার আশ^াস প্রদান করেন ।

এদিকে তাৎক্ষনিকভাবে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত