দুই দিন ব্যাপি

বাগেরহাটে সামুদ্রিক প্রাণী প্রদর্শনী শুরু

স্টাফ রিপোর্টার

আপডেট : ০১:০৪ পিএম, সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | ৯৬৩

সামুদ্রিক প্রাণী প্রদর্শনী শুরু

বাগেরহাটে দুই দিন ব্যাপি সাগরের প্রাণী বিষয়ক শিক্ষামূলক প্রদর্শনী শুরু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে ওয়াইল্ড লাইফ কনজারভেশন সোসাইটি (ডব্ল্উিসিএস) এর আয়োজনে বাগেরহাট লেডিস কাবে এ প্রদর্শনী শুরু হয়। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এ প্রদর্শনী শেষ হবে।

প্রদর্শনীতে প্রায় অর্ধশতাধিক সামুদ্রিক প্রাণীর ছবি, প্রতিকৃতি, মমি, বিভিন্ন মডেল ও শিক্ষা মূলক উপকরণের প্রদর্শন করা হবে। এদের মধ্যে বাংলাদেশের তিমি, ডলফিন, হাঙ্গর, শাপলাপাতা মাছ ও সামুদ্রিক ক”ছপ অন্যতম। প্রদর্শনীতে সকাল থেকেই সাধারণ মানুষ ও শহরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা আসতে শুরু করেছে।

এছাড়া সোমবার সকালে ডব্ল্উিসিএস-এর আয়োজনে লেডিস কাবে স্থানীয় জেলেদের নিয়ে “বাংলাদেশের ইলিশ ব্যবস্থাপনা পরিকল্পনা” বিষয়ক পরামর্শমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় উপস্থিত ছিলেন, ডব্ল্উিসিএস-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রোবায়েত মুনছুর, ডিরেক্টর এডুকেশন ও লাইভলিহুড এলিজাবেথ ফাহরনি মানসুর, ওয়ার্ল্ড ফিসের মার্টিন, জেলে আক্কাস আলী, বারেক মাঝি, ডব্ল্উিসিএস-এর সিনিয়র শিক্ষা কর্মকর্তা ফারহানা আক্তার, রিসার্স অফিসার আব্দুর রহমান, আরিফ হোসেন প্রমুখ।

ডব্ল্উিসিএস-এর ডিরেক্টর এডুকেশন ও লাইভলিহুড এলিজাবেথ ফাহরনি মানসুর বাংলা নিউজকে বলেন, আমাদের জীব বৈচিত্রের অন্যতম অংশ সাগর। সাগর সুস্থ্য থাকলে জনগণ সুস্থ্য থাকবে। আর সাগরের প্রাণীদের সুস্থ রাখতে আমাদের এ সচেতনতা মূলক প্রোগ্রাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত