মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৭:৪৯ পিএম, বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ | ৫০৫

মোল্লাহাটে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মোল্লাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং এর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন জানান, “মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান” প্রকল্পের আওতায় মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ৩৫টি গৃহ নির্মাণ সম্পন্ন হয়েছে। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের গৃহহীনদের মাঝে গৃহ প্রদান উদ্বোধন করবেন। একইসাথে মোল্লাহাটে প্রস্তুত ৩৫টি গৃহ এর উপকারভোগী ৩৫টি পরিবারের মাঝে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, উপজেলার গাংনী ইউনিয়নের চর-দারিয়ালা এলাকায় সদ্য পুনঃখননকৃত আঠারোবাকী নদীর পাড়ে অত্যন্ত নয়নাভিরাম পরিবেশে এ গৃহ নির্মাণ করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীন প্রতি পরিবার পাচ্ছেন ২শতাংশ জমিসহ ১লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে ২বেড, একটি করে কিচেন ও বাথরুম এবং একটি বারান্দা বিশিষ্ট টিনশেড পাকা ঘর। এখানে খেলার মাঠ, রাস্তা ও ডিপ-টিউবওয়েলসহ আরো কিছু জরুরী কার্যক্রম শেখ হেলাল উদ্দীন এমপি’র ব্যক্তিগত সহযোগিতায় করা হয়েছে এবং হচ্ছে। এ মহতী কাজে সংশ্লিষ্ট সকলে আন্তরিকতার সহিত সার্বিক সহযোগিতা করায় সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। তিনি বলেন, প্রথম ধাপে ৩৫টি ঘর দেয়া হলেও এ কার্যক্রম চলমান রয়েছে। যাদের জমি ও ঘর নাই তারাও জমি এবং ঘর পাবেন। এছাড়া যাদের জমি আছে, কিন্তু ঘর নাই তারা ঘর পাবেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল ও ইউপি চেয়ারম্যান মুন্সি তানজিল হোসেন।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে অংশ নেন প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ সভাপতি শরীফ মাসুদুল করিম, কোষাধ্যক্ষ অধ্যাপক অরুন কুমার দাশ, প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, নির্বাহী সদস্য মিয়া পারভেজ আলম, সদস্য শেখ সোহেল রানা, মোঃ গোলাম রসুল, মোঃ জিন্নাত আলী শিকদার, মোঃ মনিরুজ্জামান মোল্লা, এস,এম, মিজানুর রহমান, মোঃ ইমলাক শেখ, মোঃ আবুল বাশার মোল্লা ও আরিফুল ইসলাম প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত