মোরেলগঞ্জে শীত উপেক্ষা করে পৌর নির্বাচনে চলছে ভোট গ্রহণ

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ০৩:২১ পিএম, শনিবার, ৩০ জানুয়ারী ২০২১ | ৬৯৬

কনকনে শীত উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে তৃতীয় ধাপে মোরেলগঞ্জ পৌরসভায় ভোট গ্রহণ চলছে। আজ(৩০ জানুয়ারী) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই প্রতিটা ভোটকেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে। তবে কেন্দ্র গুলোতে পুরুষের চেয়ে অপেক্ষাকৃত নারী ভোটারদের উপস্থিতি বেশি।

এবারের নির্বাচনে সবকটি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মো. মোস্তফা কামাল জানান। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত মোরেলগঞ্জ পৌরসভায় ৯টি কেন্দ্র রয়েছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতি কেন্দ্রে একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্বে রয়েছেন। এ ছাড়াও র‌্যাব পুলিশের পাশা পাশি কোষ্টগার্ড সদ্যস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।



এবারের পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের মনিরুল হক তালুকদার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন। বর্তমানে ৯টি ওয়ার্ডে ৪৪জন কাউন্সিলর এবং ৩টি সংরক্ষিত আসনে ১২ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৬ হাজার ৫শ জন ভোটার রয়েছে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত