জেলা প্রশাসন গঠিত

সুন্দরবনে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৩৫ পিএম, শনিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২১ | ৪৪৪

ফাইল ফটো

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের ধানসাগর এলাকার বনাঞ্চলে সম্প্রতি অগ্নিকান্ডের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

শনিবার (১৩ফেব্রুয়ারি) দুপুরে তদন্ত দলের দুই সদস্য শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন এবং চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এনামুল হক অগ্নিকান্ড এলাকা পরিদর্শন করেছেন। একইসাথে বনবিভাগের গঠিত তদন্ত কমিটির তদন্ত কার্যক্রমও অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির অন্যতম সদস্য শরণখোলার ইউএনও সরদার মোস্তফা শাহিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সুন্দরবনে অগ্নিকান্ডের বিষয়টি জেলা প্রশাসন গুরুত্বের সঙ্গে দেখছে। স্পর্শকাতর এই ঘটনাটি নিবিড়ভাবে খতিয়ে দেখার জন্য চাঁদপাই রেঞ্জের এসিএফকে নিয়ে সরেজমিনে পদির্শন করা হয়েছে। সুন্দরবনে যাতে এধরনের ঘটনা আর না ঘটে সে ব্যাপারে কয়েকটি সুপারিশ রেখে দুই-তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে জেলা প্রশাসনের কাছে।

বনবিভাগের গঠিত তদন্ত কমিটির প্রধান চাঁদপাই রেঞ্জের এসিএফ এনামুল হক বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের তদন্ত কার্যক্রম প্রায় শেষের পথে। তদন্ত দলের অপর দুই সদস্য চাঁদপাই স্টেশন কর্মকর্তা অসিত কুমার রায় ও ফরেষ্ট রেঞ্জার ওবায়দুর রহমানসহ আমরা মাঠেই রয়েছি। দু-একদিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি দুপুরে শরণখোলা উপজেলার আওতাধীন পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর টহল ফাঁড়ির কাছে ২৭নম্বর কম্পার্টমেন্টের বনে আগুন লেগে যায়। বনবিভাগ, ফায়ার সার্ভিস ও স্থানীয় গ্রামবাসী মিলে প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এই আগুনে দুই কাঠা পরিমান বনভূমির লতাগুল্মসহ কিছু আগাছা পুড়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত