কচুয়ায় বীর মুক্তিযোদ্ধাদের হাতের ছাপে তৈরী হলো বাংলাদেশের মানচিত্র

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৪৪ পিএম, বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৮২৭

যাদের জন্য আজকের এই বাংলাদেশ, তাদের হাতের ছাপ দিয়ে তৈরী হলো বাংলাদেশের মানচিত্র। কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথের উদ্যোগে এই ব্যতিক্রমী উদ্যোগে শরিক হয়েছিলেন কচুয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা গণ।

বুধবার দুপুরে কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে বীর মুক্তিযোদ্ধাদের হাতের ছাপ দিয়ে তৈরী করেছেন বাংলাদেশের মানচিত্র। এসময়ে উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ,কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল,সাবেক কমান্ডার হাজরা জাহিদুল ইসলাম মন্নু, সাবেক ডেপুটি কমান্ডার শিকদার হাবিবুর রহমান, গোপালপুর ইউনিয়ন কমান্ডার খোন্দকার সামচুল হক, বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ার হোসেন সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা শেখ অনোয়ার হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আজ ইউএনও সাহেব আমাদের হাতের ছাপ নিয়ে বাংলাদেশের মানচিত্র তৈরী করেছেন তা অবশ্যই প্রশংসার দাবী রাখেন। দেশের প্রতি,বীর মুক্তিযোদ্ধাদের প্রতি মন থেকে শ্রদ্ধা না থাকলে এমন কাজ করতে পারতেন না। এজন্য তাকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বীরদের প্রতি সম্মান জানানোর জন্য উপজেলা পরিষদের উদ্যোগে এ আয়োজন। এই মানচিত্রটি বাঁধাই করে উপজেলা পরিষদে টাঙ্গিয়ে রাখা হবে, যাতে আগামী প্রজন্ম এই বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে পারে। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ আমরা তো শোধ করতে পারবো না, সম্মান টুকুতো জানাতে পারবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত