মোরেলগঞ্জে রাতের আধাঁরে মুক্তিযোদ্ধা পুত্রের জমি দখলের অভিযোগ

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৬:১১ পিএম, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০১২

মোরেলগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী বাজারের সন্নিকটে বীর মুক্তিযোদ্ধা মাষ্টার শাহ আলম হাওলাদারের পুত্র জাকির আল মামুন এর জমি রাতের আঁধারে দখল করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা গেছে, জাকির আল মামুন তার নিজস্ব বসত ঘরের পাশর্^বর্তী পানি উন্নয়ন বোর্ডের ৩০৮৪ বর্গফুটের খাস ২০১৩ সালের সম্পত্তির পজেশন বিক্রি করেন ভোগদখলকারী মোদাচ্ছের আলী আকন । তিনি এ জমির পজেশন হস্তান্তর দলিল প্রদান করেন। সেখানে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক জাকির আল মামুন গোলা ঘর তৈরী করে ইট, খোয়া ও বালুর ব্যবসা করে আসছিল।

তিনি জানুয়ারী মাসে অসুস্থতার কারনে ঢাকায় অবস্থান করার সুযোগে মোদাচ্ছের আলী আকনের একমাত্র কন্যা প্রতিপক্ষ পারভীন বেগম ও স্বামী জাহাঙ্গীর হাওলাদার গং রাতের আঁধারে জমি দখল করে নেয়। এ পজেশন হস্তান্তরের জায়গার পিছনে তার কবলা দলিল মূলে ক্রয়কৃত ১ শতক জমির সীমানা পিলার উপড়ে ফেলে দিয়ে তাও দখল করে। সেখানে বিক্রির জন্য রাখা সাড়ে ৭ হাজার ইটও লুটে নেয় হয় প্রতিপক্ষরা।

ইতোপূর্বে তার পজেশন ক্রয় করা পানি উন্নয়ন বোর্ডের এ জমি দখল করার জন্য উদ্দেশ্য প্রনোদিতভাবে জাকির আল মামুন এর সাথে অশালীন আচরন ও হুমকি -ধামকি দেয় প্রতিপক্ষ পারভীন বেগম ও তার সহযোগীতারা। এ ঘটনায় তিনি মোরেলগঞ্জ থানায় পারভীন বেগম সহ ৪ জনের বিরুদ্ধে ২৯ জানুয়ারী সাধারণ ডায়রী করেন।


ইউনিয়ন বনায়ন কমিটির সাধারণ সম্পাদক হারুন ফরাজী ও মধ্য বরিশাল গ্রামের বাসিন্দা সেকান্দার আলী জানান, জাকির আল মামুন দীর্ঘ দিন ধরে পজেশন ক্রয় করে পানি উন্নয়ন বোর্ডের এ জমি ভোগ করে আসছে।

আলহাজ¦ জাকির আল মামুন জানান, তিনি মোদাচ্ছের আলী আকনের কাছ থেকে পজেশন হস্তান্তর দলিল মোতাবেক ঐ জমি ভোগ করে আসছেন। নতুন করে ইজারা নবায়নের জন্য আবেদন দাখিল করেছেন।

এ বিষয়ে পারভীন বেগম বলেন, নিয়মানুযায়ী বাড়ির সামনে ওয়াবদার জমি তাদেরই ভোগ দখল করার কথা। সেজন্য তার পিতার মৃত্যুর পর সে জায়গা তারাই ভোগ দখল করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত