মোরেলগঞ্জে নৌকা চাইছেন সাবেক শিবির নেতা, ক্ষুব্ধ নেতাকর্মীরা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:০৫ পিএম, বুধবার, ১০ মার্চ ২০২১ | ৯৭৫

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন জেলা ছাত্র শিবিরের সাবেক বায়তুল মাল সম্পাদক আব্দুল কাদের। এতে ক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা তাকে মনোনয়ন না দেয়ার দাবি জানান।

পুটিখালী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুল কাদের ১৯৯৬ সালে বাগেরহাট জেলা ছাত্র শিবিরের বায়তুল মাল সম্পাদক ছিলেন। এছাড়াও বিভিন্ন সময় তিনি শিবিরের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। কিন্তু ২০১৪ সালে হঠাৎ করে আওয়ামী লীগের নেতা বনে যান আব্দুল কাদের। এরপর থেকে বিভিন্নভাবে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের দলের মধ্যে কোনঠাসা করে রাখার কাজ শুরু করেন। বিভিন্ন নেতাদের ম্যানেজ করে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে সভাপতি হন। এখন চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আবেদন করেছেন। তাকে দলীয় মনোনয়ন দিলে পুটিখালী ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতি শেষ হয়ে যাবে। তাকে মনোনয়ন না দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের নেতাদের কাছে দাবি জানান তিনি।

স্থানীয় যুবলীগ নেতা আবুল হাসান তালুকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আব্দুল কাদের কখনও আওয়ামী লীগ করেননি। হঠাৎ করে দলে এসে দলীয় মনোনয়ন চাচ্ছেন। এভাবে অন্য দল থেকে এসে মনোনয়ন পেলে দলের ত্যাগী নেতাকর্মীরা বঞ্চিত হবে। তাকে দলীয় মনোনয়ন দিলে পুটিখালী ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তিনি।

তবে মনোনয়ন প্রত্যাশী আব্দুল কাদের বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি কখনও শিবির করিনি। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চাওয়ায় রাজনৈতিক প্রতিপক্ষরা আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এসব অপপ্রচার চালাচ্ছে। আমি আওয়ামী লীগের রাজনীতি করি, আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাসী।

মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) এ্যাড. আমিরুল আলম মিলন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আব্দুল কাদের একজন শিবিরের কর্মী ছিলেন। তিনি শিবিরের কোষাধ্যক্ষ ছিলেন। তিনি কিভাবে মনোনয়ন চেয়েছেন এটা আমার বোধগম্য নয়। এ বিষয়ে আরও খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় দলীয় সিদ্ধান্ত গ্রহণের আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত