শরণখোলায় একই ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী উপজেলা আ.লীগের শীর্ষ দুই নেতা

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৯:২৯ পিএম, বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ৮৫৮

শরণখোলায় একই ইউনিয়নে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা। রায়েন্দা ইউনিয়নে প্রথমবার দলীয় প্রতিক নৌকা পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা। শেষ দিন বৃহস্পতিবার একই ইউনিয়নে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন।


তবে, শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে লড়বেন কিনা তা নির্দিষ্ট করে জানাননি প্রতিদ্ব›িদ্ব প্রার্থী আসাদুজ্জামান মিলন। তিনি বলেন, আমি পর পর দুইবার এই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। বর্তমানে আমি দলীয় মনোনয়নে নির্বাচিত হয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। মাঠ পর্যায়ে আমার সুনাম ও সাধারণ ভোটারদের কাছে আমার গ্রহনযোগ্যতা রয়েছে। তাই এবার দল আমাকে মনোনয়ন না দিলেও কর্মীদের চাপে আমি মনোনয়নপত্র জমা দিয়েছি। এখন পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


অপরদিকে, উপজেলা চারটি ইউনিয়নের মধ্যে ৪ নম্বর সাউথখালীতে নৌকার বিপক্ষে বিদ্রোহী বা অন্য কেউ মানোনয়ন পত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৮মার্চ মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন বিকেল পাঁচটা পর্যন্ত চারটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের চার জন, একই দলের বিদ্রোহী ছয় জন, ইসলামী আন্দোলনের দুই জনসহ মোট ১২জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এদের মধ্যে ১নম্বর ধানসাগর ইউনিয়নে আওয়ামী লীগের মো. মাইনুল ইসলাম টিপু, ইসলামী আন্দোলনের মো. রুহুল আমিন, বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. বাবুল আকন ও মো. মহিম আকন।


২নম্বর খোন্তাকাটা ইউনিয়নে আওয়ামী লীগের মো জাকির হোসেন খান মহিউদ্দিন, ইসলামী আন্দোলনের আবুল হাসান গাজী, বিদ্রোহী শ্রমিক লীগের সভাপতি মো. মেজবা উদ্দিন খোকন, যুবলীগের সাবেক সভাপতি আবুল হোসেন নান্টু ও যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. হাসানুজ্জামান জোমাদ্দার।


৩নম্বর রায়েন্দা ইউনিয়নে দলীয় মনোনয়নপ্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা এবং তার একমাত্র প্রতিদ্ব›িদ্ব হিসেবে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন।


৪ নম্বর সাউথখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া, চারটি ইউনিয়নে ৫৯ জন নারী সংরক্ষিত এবং সাধারণ কোটায় ১৬৬জন প্রার্থী তাদের সদস্য পদে মনোনয়ন প্রত্র জামা দিয়েছেন।


উপজেলা নির্বাচন কর্মকর্তা অঞ্জন সরকার জানান, সাউথখালী ইউনিয়নে অন্য কোনো প্রার্থী না থাকায় মোজাম্মেল হোসেনই একমাত্র প্রার্থী। ১৯ মার্চ যাচাই-বাছাইয়ে টিকলে ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে তাকে বেসরকারিভাবে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষনা করা হবে।


দলের সাধারণ সম্পাদক প্রতিদ্বন্দ্বী প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী মো. আজমল হোসেন মুক্তা বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনিত করেছেন। এখন দলের সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হলে সেটা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত