মোরেলগঞ্জের বনগ্রাম ইউনিয়নে আবারো নৌকার প্রার্থী রিপন দাস

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৩২ পিএম, শনিবার, ২০ মার্চ ২০২১ | ১০৯২

মোরেলগঞ্জের বনগ্রাম ইউনিয়নে আবারো নৌকার প্রার্থী রিপন দাস

মোরেলগঞ্জের বনগ্রাম ইউনিয়নে আবারো নৌকার প্রার্থী হয়েছেন রিপন দাস। গত ৫ বছরে এলাকার মানুষের সাথে মিশে ব্যপক উন্নয়ন মুলক কাজ করেছেন তিনি। দাড়িয়েছেন অসহায়, নির্যাতিত মানুষের পাশে। মাদক, সন্ত্রাস, জঙ্গিমুক্ত ইউনিয়ন গঠনে ব্যপক পদক্ষেপ নিয়েছেন। সব সময় মাদকের বিরুদ্ধে ছিলো তার শক্ত অবস্থান। সাধারন মানুষের সাথে খুব সহজেই মিশে যেতেন তিনি। এবারো তিনি বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী। গত ৫ বছরের সরকারের সহযোগীতা তিনি এলাকায় যে উন্নয়ন মুলক কাজ করেছেন তাতে এলাকার সাধারন মানুষ খুব সহজেই তাকে গ্রহন করেছেন। আবারো বিপুল ভোটে বিজয়ী হবেন বলে এলাকাবাসি আশা করেন।

রিপন চন্দ্র দাস চেয়ারম্যান নির্বাচিত হবার পর ১১.৪০ কিলোমিটার গ্রামীন রাস্তা এল.জি.ই.ডি কর্তৃক কাপেটিং (পিচ ঢালাই), ১ কিলোমিটার এর কাজ চলমান। ত্রান মন্ত্রনালয় কর্তৃক ৩.৫ কিলোমিটার গ্রামীন রাস্তা এইচ. বি. বি (ডবল ইট সলিং) করা। এল. জি. ই. ডি কর্তৃক ৩ টি বড় কালভার্টসহ ২.৫ কিলোমিটার রাস্তা এইচ.বি.বি (ডবল ইট সলিং) প্রক্রিয়াধীন আছে, যা অতি দ্রুত বাস্তবায়ন হবে। ত্রান মন্ত্রনালয় কর্তৃক ৩ টি বক্স কালভার্ট ইতিমধ্যে উপজেলা পি.আই.ও অফিস বাস্তবায়ন করছে। এল.জি.ই.ডি তাদের বাস্তবায়নকৃত পিচের রাস্তার সাথে ছোট রড় ১১টি বক্স কালভার্ট নির্মান করেছে।

এছাড়া প্রাথমিক শিক্ষার মান ও পরিবেশ সুন্দর করার লক্ষে ৪টি প্রাথমিক বিদ্যালয় ভবনের কাজ চলমান রয়েছে,বনগ্রামে অবস্থিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের সংস্কার কাজ করা হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় বহরবৌলা আশ্রয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। ২০টি পরিবারকে জমি আছে ঘর নাই, প্রকল্প ১,০০,০০০/= (এক লক্ষ) টাকা দামের গৃহ নির্মান ও হস্তান্তর করা হয়েছে। জমি আছে বসবাসের উপযোগী ঘর নেই এই রকম ৪টি পরিবার নির্ধারন করে ১,২০,০০০/ (একলক্ষ বিশ হাজার) টাকা মূল্যের ঘর নির্মানের কাজ চলমান আছে। মুজিববর্ষ উপলক্ষে “ক” তালিকাভ‚ক্ত ভূমিহীন পরিবারের জন্য ৬টি ঘর নির্মান কাজ ইউ.এন.ওর তত্তাবধানে চলমান রয়েছে। প্রতি অর্থ বছরে এল.জি.এস.পি বরাদ্দ দ্বারা ২৭০০ ফুট মাটির রাস্তা ইট সলিং করেছেন। প্রতি অর্থ বছরে এল.জি.এস.পি বরাদ্দ দ্বারা ১০টি করে কাঠের সাকো মেরামত করেছেন, খাদ্য বান্ধব কমসূচীর আওতায় ১০৮৩টি পরিবারকে রেশন কার্ড প্রদান করেছেন তিনি। এছাড়াও মানুষের আর্থ সামাজিক উন্নয়নে অনেক উন্নয়ন মুলক কাজ প্রক্রিয়াধীন রয়েছে, যা করোনা মহামারীর কারনে বিলম্বিত হচ্ছে।

৮নং বনগ্রাম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিপন চন্দ্র দাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার পরিবার বনগ্রাম ইউনিয়নের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে মানুষের কল্যাণে আমিও কাজ করে যাবো। আগামী নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে আবারো এলাকার উন্নয়নে কাজ করবো এবং বনগ্রাম ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে চেষ্ঠা অব্যাহত রাখবো।


আগামী ১১ এপ্রিল বনগ্রাম ইউনিয়নে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত