ইউনিয়ন পরিষদ নির্বাচন

মনোনয়ন প্রত্যাহার করে নৌকার বিজয় নিশ্চিত করলেন মিলন

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৫৪ পিএম, রোববার, ২১ মার্চ ২০২১ | ৯১১

নিজের মনোনয়ন প্রত্যাহার করে রায়েন্দা ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত করলেন বাগেরহাটের শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন। রবিবার (২১মার্চ) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে তিনি তার প্রত্যাহার পত্র জমা দেন। এনিয়ে উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে সাউথখালী ও রায়েন্দা এই দুটি ইউনিয়নে ভোটের আগেই দুই জন প্রার্থীর বিজয় সুনিশ্চিত হলো।

অপরদিকে, একই সময় ২ নম্বর খোন্তাকাটা ইউনিয়নে উপজেলা শ্রমিক লীগের সভাপতি মেজবা উদ্দিন খোকন নৌকার বিপক্ষে জমা দেওয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। দলীয় সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে তার প্রার্থীতা প্রত্যাহার করেন। তবে, ওই ইউনিয়নে নৌকার বিপক্ষে বিদ্রোহী দুই জন ও চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলনের এক জন প্রার্থী এখনো বহাল রয়েছেন।


আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শরণখোলার চারটি ইউনিয়নের মধ্যে উপজেলার সদরের ৩ নম্বর রায়েন্দো ইউনিয়নে দল থেকে মনোনয়ন পান আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা। পাশাপশি বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনও নৌকার বিপক্ষে মনোনয়ন পত্র জমা দেন। ফলে, বিভ্রান্তিতে পড়েন দুই পক্ষের নেতাকর্মীরা। দলের শীর্ষ দুই নেতা একে অন্যের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সাংগঠনিকভাবেও মারাত্মক সংকট সৃষ্টির আশঙ্কা দেখা দেয়।


বিষয়টি উপলব্ধি করতে পেয়ে সাধারণ সম্পাদক মিলন তার মনোনয়ন প্রত্যাহারের সিন্ধান্ত নেন। মনোনয়ন প্রত্যাহারের পর আসাদুজ্জামান মিলন তার প্রতিক্রিয়ায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি সারাজীবন দলীয় শৃঙ্খলা মেনে রাজনীতি করে এসেছি। দলের বা নৌকার বিরুদ্ধে অবস্থান নিতে নয়, কর্মীদের সান্তনা দিতে আমি মনোনায়ন পত্র জমা দিয়েছিলাম মাত্র। দলের বৃহত্তর সার্থে এখন তা প্রত্যাহার করলাম।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার প্রার্থী আজমল হোসেন মুক্তা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে প্রার্থীতা প্রত্যাহার করায় সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনের কাছে আমি কৃতজ্ঞ।

শরণখোলা উপজেলা নির্বাচন কর্মকর্তা অঞ্জন সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রায়েন্দা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান মিলন ও খোন্তাকাটা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মেজবা উদ্দিন খোকন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। চারটি ইউনিয়নে নৌকা ও এর বাইরে মোট ১২জন প্রার্থীর মধ্যে এখন পর্যন্ত ১০ জন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত