এক্সকেভেটর দিয়ে অধিগ্রহণকৃত জমির মাটি খনন

বাগেরহাটে ইট ভাটার মালিকের বিরুদ্ধে সড়ক ও জনপথের মামলা

মামুন আহম্মেদ

আপডেট : ০৫:৫২ পিএম, রোববার, ২৮ জানুয়ারী ২০১৮ | ১২৩৯

বাগেরহাট-চিতলমারী সড়কে সরকারী অধিগ্রহনকৃত জমি থেকে এক্সকেভেটর দিয়ে মাটি খননের অভিযোগে এমবিআই ইট ভাটার মালিকের বিরুদ্ধে মামলা করেছে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ। এসময় মাটি খননের কাজে ব্যবহৃত একটি এক্সকেভেটরটি জব্দ করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ।


গত দুইদিন ধরে বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ ব্রীজের পাশে অবস্থিত এমবিআই ইট ভাটার মালিক মোঃ মিজানুর রহমান (মনির) অবৈধ ভাবে সরকারী অধিগ্রহণকৃত ওই জমিতে মাটি কাটতে থাকে। পরে শনিবার দুপুরে স্থানীয় এলাকাবাসির মাধ্যমে খবর পেয়ে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ সরোজমিনে দিয়ে ঘটনার সত্যতা পান এবং অভিযুক্ত ইট ভাটার মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করেন।


বাগেরহাট সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, খবর পেয়ে সরেজমিনে গিয়ে দেখি বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ ব্রীজের নিচে সরকারী অধিগ্রহনকৃত জমিতে এমবিআই ব্রীকস এর মালিক মিজানুর রহমান ওরফে মনির নির্দেশে এক্সকেভেটর দিয়ে মাটি কাটা হচ্ছে। এসময় সার্ভেয়ারের মাধ্যমে জমির মাপ দিয়ে দেখা যায় অধিগ্রহণকৃত জমিতে মাটি খনন করা হয়েছে। পরে এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে উপ-সহকারী প্রকৌশলী এইচএম সোয়েব হোসেন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।


এ বিষয়ে বাগেরহাট মডেল থানার (ওসি) মোঃ মাহাতাব উদ্দিন মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারী অধিগ্রহনকৃত জমি থেকে মাটি কাটার অভিযোগে এমবিআই ইট ভাটার মালিক মিজানুর রহমান মনির বিরুদ্ধে মামলা হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনাস্থল থেকে মাটি কাটার কাজে ব্যবহৃত এক্সভেটরটি জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত