পুর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্ধ

মোংলায় তৃতীয় লিঙ্গের একজনকে হত্যার চেষ্টা: আদালতে মামলা

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:২৫ পিএম, বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১ | ৫৮৭

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ও পুর্ব শত্রুতার জেরে প্রেমা নামের তৃতীয় লিঙ্গের এক ব্যাক্তিকে মেরে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষ একদল সন্ত্রাসীরা। সোমবার ২৯ মার্চ রাত ১০টায় মোংলা উপজেলা বাস ষ্ট্যান্ডে এ ঘটনা ঘটে। তাকে মেরে ফেরার উদ্দেশ্যে কৌশলে খুলনা যাওয়ার কথা বলে শিখা ও শিলা হিজড়াসহ তাদের সন্ত্রাসী বাহিনী অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে মৃত্যু ভেবে তাকে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এব্যাপারে মোংলা থানায় অভিযোগ দিয়েও কোন সুফল না পেয়ে বৃহস্পতিবার বাগেরহাট আদালতে মামলা করেন তার মা মজিদা বেগম।


অভিযোগ সুত্রে ও আহত প্রেমার মা মজিদা বেগম জানায়, গত ২৯ মার্চ সকাল ৯টার দিকে আমার মেজো সন্তান কাওছার ওরফে প্রেমা হিজড়া কে খুলনায় অনুষ্ঠানে যাবে বলে শিখা ও শিলা হিজড়া পূর্ব পরিকল্পিতভাবে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। রাত্র আনুমানিক ১০টার দিকে আমরা জানতে পারি প্রতিপক্ষ পূর্বশত্রæতার জেরে আমার সন্তান কাওছার ওরফে প্রেমা কে খুলনা নিয়ে দিনভর বিভিন্ন জায়গায় কালক্ষেপন করে। পরে গাড়ীযোগে মোংলায় আসার পর বাসস্ট্যান্ডের পাশে একটি ঝোপের পাশে নিয়ে শিখা ও শিলাসহ তাদের সহযোগী কয়েকজন সন্ত্রাসী মিলে গলায় ওড়না পেচিয়ে হত্যা করার চেষ্টা করে। এসময় তাকে লাঠি ও দেশীয় অস্ত্র দিয়ে অমানুবিকভাবে মারধর করে। তাকে গলা টিপে হত্যা করার চেষ্টা কালে তাহার গলায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। এতে তার ডান পা ভেঙ্গে যায় এবং শরীরে বিভিন্ন জায়গায় রক্তাক্ত জখম হয়। প্রেমাকে মারধরকালে তার সাথে থাকা মোবাইল, নগদ টাকা ও স্বর্নালংকার ছিনিয়ে নিয়ে যায় এসকল সন্ত্রাসীরা। এসময় তার ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে শিলা ও শিখাসহ তাদের দলবল প্রেমাকে অচেতন অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।


পরবর্তীতে স্থানীয় লোকজন মোংলা বাস স্ট্যান্ড থেকে তাকে রক্তাক্ত অবস্থায় দেখে তার পরিবারকে খবর দেয়। খবর পেয়ে রাত ১০টার দিকে মোংলা বাস ষ্ট্যান্ড থেকে কাজী রাজুসহ তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে এবং বিষয়টি রাতেই মোংলা থানায় অভিযোগ দেয়ার পরে প্রেমাকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


বর্তমানে প্রেমা মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসারত থাকলেও গত ৩৬ ঘন্টায়ও অবস্থা উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দিয়েছে কর্তব্যরত চিকিৎসক। সন্ত্রাসী শিখা ও শিলা হিজড়া তাদের ক্ষমতা ও অধিপত্য বিস্তারের জন্য এর আগেও বেশ কয়েকবার প্রেমাকে হত্যার পরিকল্পনা করে তার উপর হামলা চালিয়েছে এ গ্রুপটি।


এব্যাপারে ওই সময় থানায় মামলা করার জন্য অভিযোগ দিয়েও কোন ব্যাবস্থা না নেয়ায় সুষ্ঠ বিচারের জন্য আবদুল গফুর চৌধুরীর সন্তান শিখা হিজড়া ও আঃ ছত্তারের সন্তান শিলা হিজড়াসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতে মামলা দায়ের করেন প্রেমার মা মজিদা বেগম।


মোংলা থানার সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গির আলম বলেন, দুই তিন দিন পুর্বে একটি মারামারীর ঘটনা নিয়ে থানায় অবিযোগ হয়েছে। বিষয়টি এস আই বিশ্বজিৎ মুখার্জি এটি তদন্ত করছে। তবে আদালতের মামলার বিষয় কিছুই জানেন না বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত