পুর্নবাসন প্রকল্পের

ফকিরহাটে মুক্তিযোদ্ধাদের বিপুল পরিমানে জমি অবৈধ দখলে

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৩:৩১ পিএম, বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮ | ৪৫৩

ফকিরহাট উপজেলা মুক্তিযোদ্ধা পুর্নবাসন প্রকল্পের বিপুল পরিমানের জমি অবৈধ জবর দখলকারীরা দখল করে সেখানে ঘরবাড়ী নির্মাণ করে রোপনকৃত বৃক্ষাদী কেটে সাবাড় করে ব্যাপক ক্ষতি সাধন করেছে।

এঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধারা অবৈধ দখলকারীদের উচ্ছেদের জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অভিযোগ ও পরে আদালতে মামলা দায়ের করেছেন।

জানা গেছে, ফকিরহাট উপজেলা মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতি লিঃ বাগেরহাট সড়ক ও জনপদ বিভাগের নিকট হতে খুলনা মংলা মহাসড়কের ১০তম কিলোমিটার হতে ১১তম কিলোমিটার পর্যন্ত প্রায় ১২একর জমি ৩৫বছরের জন্য লীজ গ্রহন করেন। সে মোতাবেক তারা উক্ত সড়কের পার্শ্বে বিপুল পরিমানে নানা রকমের বৃক্ষরোপন করে তার পরিচর্যা করে আসছিলেন। এমতাবস্থায় সড়কের পূর্ব দক্ষিন পার্শ্বে ৬/৭জনে মিলে সেখানের রোপনকৃত ৫শতাধিক বৃক্ষাদী কেটে সাবাড় করে সেই স্থানে ঘরবাড়ি ও পুকুর কেটে মাছের চাষ করে তারা সেই জায়গা দখল করে রেখেছেন।

এবিষয়ে মুক্তিযোদ্ধারা বাগেরহাট জেলা প্রশাসক বরাবরে ১টি অভিযোগ প্রদান করলে থানা পুলিশের উপর সেটি তদন্ত আসে। তদন্তে বিষয়টি সত্য প্রমানিত হওয়ায় পুলিশ দখলকারীদের উচ্ছেদ করে দেয়। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই পুনঃরায় সেখানে অবৈধ দখলকারীরা মুক্তিযোদ্ধাদের সাইন বোর্ড ভেঙ্গে আবারও সেখানে ঘরবাড়ি নির্মাণ করে দখল করে রেখেছেন।


এব্যাপারে মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম বাদী হয়ে বাগেরহাট বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং সিআই-৪২, তারিখ ১১-০২-২০১৮। যা তদন্তনাধিন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত