দায়িত্বে অবহেলায় মাদ্রাসা শিক্ষককে অব্যাহতি

বাগেরহাটে এস.এস.সির প্রথম দিনে অনুপস্থিত ১৩০ শিক্ষার্থী

  মামুন আহম্মেদ

আপডেট : ০৬:৪৬ পিএম, বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী ২০১৮ | ১৬৫৪

এস.এস.সি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে বাগেরহাট জেলায় ১৩০ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলার ৯টি উপজেলায় ৪৭টি কেন্দ্রে মোট ১৯ হাজার ৫‘শ ৫২জন শিক্ষার্থী অংশগ্রহন করার কথা ছিল। এর মধ্যে এস.এস.সি (সাধারণ) ১৩ হাজার হাজার ৪‘শ ৯৯, দাখিল (মাদরাসা) ৩ হাজার ৯‘শ ১১ এবং কারিগরি ২হাজার ১‘শ ৪২জন পরীক্ষার্থী ছিল। এদের মধ্যে এস.এস.সি-তে ৪৮, দাখিলে ৭০ এবং কারিগরিতে ১২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেনি। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শাহিন হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।


অপরদিকে বাগেরহাটের মোরেলগঞ্জে দায়িত্বে অবহেলা ও কেন্দ্রের শৃংখলা বজায় রাখতে ব্যর্থ হওয়ায় ওয়ালিউর রহমান নামে এক কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহিত দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে এ ব্যবস্থা নেন। ওলিউর রহমান চরহোগলাবুনিয়া আজিজিয়া দাখিল মাদ্রসার সহকারি শিক্ষক। মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন।


অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শাহিন হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সুষ্ঠভাবে জেলায় এস,এস,সি প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। কেন্দ্র সমূহে পর্যাপ্ত পরিমান ম্যাজিষ্ট্রেট, প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও শিক্ষকরা নিয়োজিত ছিল। সাংবাদিকদের মাধ্যমে মোরেলগঞ্জে দায়িত্বে অবহেলার কারনে এক কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহিত দেয়া হয়েছে বলে শুনেছি। তিনি আরো বলেন, কক্ষ পরিদর্শকের ক্ষেত্রে কোন ধরনের অবহেলা বা কেন্দ্রের শৃংখলা বজায় রাখতে ব্যর্থ হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এ ক্ষেত্রে কোন ধরনের ছাড় দেয়া হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত