স্কুলে যাওয়ার পথে শিশু নির্যাতনের অভিযোগ

মোল্লাহাটে শিশু হত্যার চেষ্ঠা

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৭:০২ পিএম, বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী ২০১৮ | ১২৮২

মোল্লাহাটে স্কুলে যাওয়ার পথে নির্জন পান বরজে কন্যা শিশু (৮) নির্যাতনসহ হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চাউলটুরী গ্রামে হবৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। শিশুটিকে অচেতন অবস্থায় উদ্ধার করে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে এলাকাবাসী।

শিশুটির মা জানান, তারা কোদালিয়া গ্রাম থেকে সম্প্রতি ওই গ্রামে বসবাস শুরু করেছেন এবং তার ওই মেয়ে শিশুকে চাউলটুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করেছেন। পাশের বাড়ীর আরেকটি মেয়ের সঙ্গে শিশুটি নিয়মিত নির্জন বাগানের মধ্য দিয়ে স্কুলে যাতায়াত করে। ঘটনার দিন ওই মেয়েটি বাড়ী না থাকায় শিশুটি একাই স্কুলের উদ্দেশ্যে নির্জন চেনা পথে চলছিলো। রঞ্জন বালার পান বরজ পর্যন্ত পৌছালে যে কেউ তাকে ধরে নিয়ে নির্যাতন ও হত্যা চেষ্টা করে মৃত ভেবে পাশের একটি গর্তের কাদায় ফেলে আবর্জনা দিয়ে ঢেকে রাখে। পরে তাকে অচেতন অবস্থায় পাশের বাড়ীর এক লোক উদ্ধার করে।

উদ্ধারকারী ওহাব আলী শেখ (৬০) জানান, তিনি ওই পথে চলতে কিছু একটার গোঙানির শব্দ পেয়ে দাড়ান, পাশে কোন মানুষ বা পশু কিছুই না দেখে প্রথমে ভয় পান, পরে লোক ডেকে তাদের সহযোগীতায় শব্দের দিকে এগিয়ে যান এবং আবর্জনা ও শুকনা লাকড়ির নিচে গর্তের কাদা-মাটি থেকে শিশুটিকে অচেতন অবস্থায় পান।

তিনি আরো বলেন শিশুটির স্যালোয়ার দিয়ে তার গলা বাধাঁ চিলো, আল্লাহই তাকে বাচিয়েছেন, না হলে ওই অবস্থায় বাঁচার কথা না। অপরাধী যেই হোক তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও করেন উদ্ধারকারী ওহাব আলী।

শিশুটির বরাত দিয়ে তার আত্নীয়রা জানান, পান বরজ মালিক রঞ্জন বালার ছেলে ছন্টু বালা (২২) এ ঘটনা ঘটিয়েছে। তারা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চান।

থানা অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তিনি ঘটনা শুনে হাসপাতালে গিয়ে শিশুটিকে দেখেছেন এবং পরিবারটিকে যথাযথ আইনী সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত