বিদেশী টাকা দিয়ে তৈরী করছে সন্ত্রাসী বাহিনী, অসহায় লোকদের গ্রাম ছাড়া করতে দেয়া হচ্ছে প্রান নাশের হুমকি ধামকি

আমেরিকা প্রবাসীর অত্যাচার-নির্যাতনের শিকার মোংলার চাঁদপাই গ্রামের কয়েকটি অসহায় পরিবার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:০০ পিএম, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ৬৮৩

মোংলার দক্ষিন চাঁদপাই গ্রামে কয়েকটি নিরিহ পরিবারের বসতভিটা ও চলাচলের রাস্তা দখল করে বিলাশ বহুল ভবন তৈরী করার অভিযোগ উঠেছে আমেরিকা প্রবাসী দীপংকর মৃধা ওরফে দীপু মৃধা ও তার পরিবারের বিরুদ্ধে। জমি দখল আর ভবন তৈরীতে বাধা দেয়ায় এলাকার গরীব ও অসহায় পরিবারের লোকজনকে হামলা-মামলা দিয়ে হয়রানী করছে প্রবাসীর স্বজনরা। একই সাথে নিরিহ ওই পাচটি পরিবারের সদস্যদের আমেরিকা থেকে মুঠো ফোনে জায়গা খালী করে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দেন দিপু মৃধা।


ওই পরিবার গুলোর অভিযোগ প্রতিনিয়ত দিপু মৃধার সন্ত্রাসী বাহিনি ও তার স্বজনদের হুমকি ধামকিতে আতংকে রয়েছেন তারা। এঘটনায় মোংলা থানায় একটি সাধারন ডায়রি করা হয়েছে আমরিকা প্রবাসী দীপু মৃধা এবং তার মা সুষমা মৃধার বিরুদ্ধে।


ভুক্তভোগী পরিবার ও সাধারন ডায়রি সুত্রে জানাযায়, মোংলা উপজেলার চাঁদপাই মৌজায় মাজার সংলগ্ন এলাকায় বেশ কিছু সম্পত্তি রেখে মারা যান রায় চরণ মৃধা। ওয়ারিশ সুত্রে ওইসব সম্পত্তির মালিক তার পাঁচ ছেলে কমল চন্দ্র মৃধা,দেবেন্দ্রনাথ মৃধা,জোবেন্দ্র নাথ মৃধা,রাজেন্দ্র নাথ মৃধা ও সুশিল মৃধা। অভিযুক্ত অমেরিকান প্রবাসী দিপংকর মৃধা মৃত দেবেন্দ্র নাথ মৃধার নাতী। ওয়ারিশ সুত্রে তাদের মালিকানা ভুমির চেয়ে বেশি ভুমি দখল করে জোর পূর্বক সব সম্পত্তির সম্মুখ অংশে একটি বিলাশ বহুল ভবন তৈরী করেছেন দিপু। এতে তাদের বাকি ওয়ারিশদের চলাচলের রাস্তার কিছু অংশও দখল করে নিয়ে নেয় তিনি।


ভুক্তভোগী ভুমির মালিক ভ্যান চালক তরুন মৃধা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তারা গরীব তাই আমরিকান প্রবাসী দিপংকর মৃধা তাদের মালিকানা ভুমি থেকে সরে যেতে হুমকি ধামকি আর নানা ভাবে হয়রানি করছেন প্রতিনিয়ত। রাস্তা ঘাটে তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে তিনি ভ্যান চালিয়ে সংসারও পরিচালনা করতে পারছেন না তরুন মৃধা। তাই দুটি শিশু সন্তান আর পরিবার পরিজন নিয়ে তিনি অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন। এমনকি তাদের চলাচলের রাস্তা দখল করে নেয়ায় তার ভ্যানটিও বাড়ীতে নিতে পারছেন না।


এ বিষয়ে আরেক ভুক্তভোগী দিন মজুর পীযুষ মৃধা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, দীপংকর মৃধা এবং তার মা সুষমা মৃধার অত্যাচার-নির্যাতনে আমরা প্রতিবেশীরা দিশেহারা। দীপংকর মৃধা অনেক টাকা পয়সার মালিক হলেও বংশের লোকের ন্যায্য হিসাব বুঝে না দিয়ে বরং উল্টো তাদের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে সমস্ত বসতভিটা তার দখলে নিতে। বসত বাড়ী ঠিকমতো ভাগ-বাটোয়ারা না করে উল্টো তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। আমেরিকা থেকে মোবাইলে দীপু মৃধা তার চাচাতো ভাইয়ের বউকে হত্যার হুমকি দিচ্ছে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য। তারা আরো বলেন, দীপু মৃধার নির্দেশে এলাকার কিছু মাদকসেবী ক্যাডাররা এসে হুমকি-ধামকি দিচ্ছে প্রতিনিয়ত।


আরেক ভুক্তভোগী উমা শ্রী অধিকারী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তাদের বসত ঘর ঝড়ে পড়ে গেছে। তাই ওই ঘর ভেঙ্গে নতুন ঘর তৈরী করতে গেলে তার পরিবারের সদস্যরা বাধা প্রদান করে। এছাড়া তাদের বসত ঘর তৈরী করলে বিলাশ বহুল ভবনের সুনাম নষ্ট হবে বলে হুমকি দিচ্ছে দিপংকর ও তার পরিবারের সদস্যরা। নিষেদ করার পরেও ওই জায়গায় পুনরায় ঘর তৈরী করলে তাদের হত্যা করা হবে মুঠো ফোনে আমেরিকা থেকে এমন হুমকি দেন দিপংকর মৃধা। তাই দিপংকর মৃধা ও তার পরিবারের অত্য্চাার নির্যাতন আর হয়রানি থেকে বাঁচতে মোংলা থানায় সাধারন ডায়রি করেছেন অসহায় উমা শ্রী। তিনি মনের ক্ষোভ নিয়ে অভিযোগ করে বলেন, দীপংকর মৃধার সন্ত্রাসী বাহিনীর ভয়ে আমি রাতে ঘুমাতে পারি না। দিপংকার ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন উমা শ্রী।


এ বিষয় জানতে চাইলে দীপংকর মৃধার মা সুষমা মৃধা সংবাদ কর্মিদের জানায়, দিপংকার মৃধার কোন অভাব নেই, তবে জমি দখলের বিষয় তিনি অস্বীকার করে বলেন, সামনে তাদের ভবন, পাশে ঘর তৈরী করতে হলে সকল জমি মেপে তাদের টুকু বুঝিয়ে দিয়েই কাজ করতে হবে বলে জানায় তিনি।

মোংলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, থানায় যেহেতু জিডি হয়েছে। খোজ খবর নেয়া হচ্ছে, তাই তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত