মোল্লাহাটে করোনা সংক্রমণ রোধে চলছে অভিযান ও কঠোর লকডাউন

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩৮ পিএম, শুক্রবার, ২ জুলাই ২০২১ | ৭২৫

মোল্লাহাটে করোনা (কোভিড-১৯) এর সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত নিয়মে কঠোর লকডাউন যথাযথভাবে পালনসহ উপজেলা প্রশাসনের তরফ থেকে পরিচালিত হচ্ছে অভিযান। বৃহস্পতি ও শুক্রবার কঠোর লকডাউনের ১ম ও ২য় দিনে সরকার ঘোষিত নির্দেশনার আলোকে এ লকডাউন ও অভিযান পরিচালিত হয়।


এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ওয়াহিদ হোসেন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য মন্ডল। এতে সহযোগিতা করেন থানা অফিসার ইনচার্জ কাজি মোঃ গোলাম কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান সজল, সদর ইউপি চেয়ারম্যান এস কে হায়দার মামুনসহ সংশ্লিষ্ট সকলে।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, বাগেরহাট জেলার মধ্যে মোল্লাহাটে করোনার প্রাদূর্ভাব বা সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সকলকে এর থেকে নিরাপদ রাখতে (স্বাস্থ্য বিধির আওতায় আনতে) নিয়মিত এ অভিযান চলছে এবং আগামীতেও চলবে। যারা এ অভিযানের আওতায় আসবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, গত ৭দিনে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে মোট ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৮৬ জনের করোনা শনাক্ত (পজেটিভ) হয়। এর মধ্যে গতকাল ২৮ জনের পারীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়। এরপূর্বে বুধবার ২২ পরীক্ষায় ১৫, মঙ্গলবার ২৫ জনে ১৩, সোমবার ১৯ জনে ১৩ জন, রবিবার ১৮ জনে ১১, শনিবার ১৫ জনে ১০ জন এবং বৃহস্পতিবার ১০ জনের পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত রোগীরা বাড়িতে আইসোলেশন থেকে ও অনেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত