সেনাবাহিনী ও থানা পুলিশের টহল 

কচুয়ায় চলছে লকডাউনের প্রথম দিন

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৪:২০ পিএম, শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | ৬০৭

উপজেলা ব্যাপি চলছে লকডাউনের প্রথম দিন। শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন। লকডাউনের প্রথম দিনে দূরপাল্লার পরিবহন বন্ধ ছিলো। উপজেলার মধ্যে প্রধান সড়ক দিয়ে চলাচলকৃত গণপরিবহন বন্ধ রয়েছে।

উপজেলার অভ্যান্তরে ইজিবাইক ও ব্যাটারী চালিত রিকসা,ভ্যান সীমিত ভাবে চলাচল করছে। উপজেলা সদরের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান অধিকাংশ বন্ধ ছিলো তবে কিছু কিছু দোকান প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে খোলা থাকতে দেখা গেছে। রাস্তাঘাট স্বাভাবিকের চেয়ে অনেকটা ফাঁকা রয়েছে।

বেলা ১২টার দিকে কচুয়া বাজারে দেখাগেছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান, ঔষধের দোকান ও জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ব্যাতিত অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

বেলা ৩টার পর উপজেলা সদরের অধিকাংশ চায়ের দোকানসহ প্রায় সব দোকান বন্ধ রয়েছে। তবে পুলিশের আড়ালে কিছু কিছু দোকান খুললেও তা আবার পুলিশের উপস্থিতি টের পেলে বন্ধ করা হচ্ছে।

বিকেলে ছোট ছোট রাস্তার পাশে ও লোকালয়ে যুবক,তরুনদের একত্রিত হয়ে আড্ডা দিতে দেখাগেছে, এছাড়া মোবাইলে গেম খেলতেও দেখাগেছে।


লকডাউনের প্রথম দিনে সাধারন মানুষের মাঝে স্বাস্থ্য বিধি মানার অনিহা দেখা গেছে। বাইরে বের হওয়া মানুষদের অধিকাংশের মুখে মাস্ক দেখা যায়নি। আবার কারো মাস্ক থাকলেও তা আবার পকেটে অথবা থুতনিতে। তবে মাস্ক ব্যবহারে প্রশাসন কঠোর হলেও সাধারন মানুষের মাঝে ছিলো অনিহা ভাব। শুক্রবার সকাল থেকে উপজেলার বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এদিকে কচুয়া থানা পুলিশের পক্ষথেকে লকডাউন কার্যকরে বিভিন্ন এলাকায় (শুক্রবার) দোকানপাট ও রিকসা,ভ্যান ও বিভিন্ন ধরনের যানচলাচল বন্ধ রাখতে পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.মনিরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, লকডাউন বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহন করছে থানা পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত