৫লক্ষ টাকার ক্ষতি

ফকিরহাটে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ 

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:২৫ পিএম, মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | ৫১২

ফকিরহাটে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ৫লক্ষ টাকার মাছ লুট ও ব্যাপক ক্ষতি সাধন করেছে অজ্ঞাত একটি দুস্কৃতিকারীরা। সোমবার গভীর রাতে উপজেলার পিলজংগ ইউনিয়নের হোগোলডাঙ্গা এলাকায় এই ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় মৎস্য চাষি এখন পথে বসার উপক্রম হয়েছেন। এর আগেও তার পরিবারের অন্যান্যদের একাধিকবার এধরনের ঘটনা ঘটিয়ে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ করা হয়েছে বলেও তাদের অভিযোগ।


জানা গেছে, ওই গ্রামের মরহুম আবদুর গফুর এর পুত্র স্কুল শিক্ষক শেখ আবদুর রউফ তার বাড়ীর পার্শ্বে দেড়বিঘার একটি মৎস্য ঘেরে সোমবার গভীর রাতে অজ্ঞাত একটি দুস্কৃতিকারীরা বিষ প্রয়োগ করে। এতে ঘেরে থাকা রুই কাতলা চিংড়ী সহ বিভিন্ন প্রজাতির মাছ লুট ও ব্যাপক ক্ষতি সাধন করে। এতে তার প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

ভুক্তভোগী জানান, এর আগেও তার পরিবারের অন্যান্য ভাইদের পানের বরজ হতে একাধিকবার পান চুরি, গোয়ালঘরে অগ্নিসংযোগ করে গরু ও ছাগল পুড়িয়ে হত্যা করে। এধরনের একাধিক জঘন্যতম ঘটনায় পরিবারটি এখন অর্থনৈতিক ভাবে দুর্বল হয়ে পড়েছেন। জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে এঘটনা ঘটানো হচ্ছে বলেও তাদের অভিযোগ। এরির্পোট লেখা পর্যন্ত সংশ্লিষ্ট মডেল থানায় কোন মামলা দায়ের হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত