ধানের উৎপাদন বাড়াতে

ফকিরহাটে পাচিং উৎসবের উদ্ভোধন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:১৩ পিএম, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ৮১৫

ফকিরহাটে চলতি ইরি বোরো মৌসুমে ধানের উৎপাদন বাড়াতে ও পরিবেশের ভারসাম্য রা করতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পাচিং উৎসব অনুষ্ঠানের উদ্ভোধন মঙ্গলবার সকালে লখপুর ইউনিয়নের খাজুরা বিলে অনুষ্ঠিত হয়েছে।

লখপুর ইউনিয়ন কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল চেয়ারম্যান-১ শেখ আহম্মদ আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আফতাব উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ অমিতাব মন্ডল। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মোতাহার হোসেন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেল্া কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোসাঃ শারমীন শামীম, উপ-সহকারী উদ্ভিদ সংরন অফিসার এসএম হাবিবুর রহমান মোল্লা, ইউপি সদস্য মোঃ মোতালেব মোড়ল, সদস্যা মোসাঃ খুকুমনি, উপ-সহকারী কৃষি অফিসার যথাক্রমে বিপ্লব দাশ, প্রদীপ মন্ডল, সোলায়মান মন্ডল, অভিজিৎ গাউন, নাজির আহম্মেদ, নীল রতন রায়, বিপুল পাল, মোঃ বিল্লাল হোসেন, দীপায়ন দাশ, মোসাঃ তানিয়া রহমান, মোসাঃ আফরোজা আক্তার মুমু ও ভাগ্য রানী মন্ডল প্রমুখ। উদ্ভোধন ও আলোচনা শেষে ধানের েেত গাছের ডাল পুতে পাখি বসার ব্যাবস্থা গ্রহন করা হয়।

পরে খাদ্য নিরাপত্তা বিধান ও নিরাপদ খাদ্য উৎপাদনের ল্েয ভ্রাম্যমান কৃষক সেবা অনুষ্ঠিত হয়েছে। এসময় শতাধিক কৃষক/কৃষানী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত