মোংলা বন্দরে অবৈধভাবে পণ্য পরিবহনের অপরাধে বাল্কহেড আটক

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৫:৪৭ পিএম, শনিবার, ১৮ ডিসেম্বর ২০২১ | ৫২০

আইন বহির্ভুত অবৈধভাবে পণ্য পরিবহনের অপরাধে 'এম বি জামাল' নামে একটি বাল্কহেড আটক করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। শুক্রবার সন্ধ্যার পর বন্দরের পশুর চ্যানেল থেকে বাল্কহেডটি আটক করা হয়। বন্দর কর্তৃপক্ষের হারবার ও কঞ্জারভেন্সি বিভাগ নদী বানিয়াশান্তা এলাকা থেকে এই নৌযানটিকে আটক করে বন্দরের ৬ নং জেটিকে আটক রেখেছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব ও হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, বাল্কহেডটিতে ৬০০ মেট্রিক টন ইউরিয়া সার বহন করে ঢাকার উদ্দোশ্যে যাচ্ছিল। এ বাল্কহেডটি (বালু টানার ছোট নৌযান) এটি যে কোনও পণ্য পরিবহন নিষিদ্ধ। এই নিয়ম অমান্য করে যেসব বাল্কহেট পণ্য পরিবহন করে তাদের বিরুদ্ধে চলমান এই অভিযান।
আটক বাল্কহেডটি বন্দরের হারবাড়িয়া-৭ এ অবস্থানরত ভিয়েতনাম পতাকাবাহী 'এম ভি কনভিং ৮৯' জাহাজ থেকে ইউরিয়া সার বোঝাই করেছে বলে হারবার বিভাগ জানায়।
পশুর নদী থেকে আটক হওয়া এম বি জামাল বাল্কহেডটি ৬ নম্বর জেটিতে বন্দরের নিরাপত্তা বিভাগের হেফাজতে রাখা হয়েছে। এটির মালিক ঢাকার আশুগঞ্জের মোঃ জামাল উদ্দিন। বাল্কহেডটিতে ছয়জন স্টাফ রয়েছে বলে জানায় বন্দরের হারবার বিভাগ।
অবৈধভাবে পণ্য পরিবহন করায় বাল্কহেডটির বিরুদ্ধে বন্দরের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত