মোরেলগঞ্জে ১০০ কেজি জাটকা আটক, সাঁজা হলো না কারো

মশিউর রহমান মাসুম,মোরেলগঞ্জ

আপডেট : ১১:৪২ পিএম, বুধবার, ৫ জানুয়ারী ২০২২ | ৪১৪

মোরেলগঞ্জে মৎস্য দপ্তরের বিশেষ অভিযানে ১০০ কেজি জাটকা আটক হলেও জাটকা ধরা ও বহনের অপরাধে জেলেদের কোন প্রকার সাজা বা জরিমানা করেননি কর্তৃপক্ষ। বলা হয়েছে, ‘নির্বাহী ম্যাজিষ্ট্রেট না থাকায় অপরাধী জেলেদের সাজা দেওয়া যায়নি’। ঘটনাটি ঘটেছে বুধবার বেলা ২টার দিকে মোরেলগঞ্জের পানগুছি ও বলেশ্বর নদীতে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, বর্তমানে জাটকা সংরক্ষণের ওপর কম্বিং অপারেশন চলছে। সেই অপারেশনের অংশ হিসেবে আজ কোষ্টগার্ডের সহযোগীতায় নদীতে অভিযান চালানো হয়। অভিযানে বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা এ.এস.এম রাসেল ও ছিলেন। ওই সময় সমুদ্র থেকে মাছ বহনকারি বাগেরহাট গামী একটি ট্রলারকে চ্যালেঞ্জ করে তাতে আড়াইমন আহরণ নিষিদ্ধ জাটকা পান কর্মকর্তারা। মাছ গুলো তারা জব্দ করে নিয়ে ট্রলারটি ও এর জেলেদেরকে বিনা বিচারে ছেড়ে দেন।



জাতীয় সম্পদ জাটকা আহরণ করে অপরাধ করা সত্ত্বেও ওই জেলেদেরকে কোন প্রকার বিচারের আওতায় না আনার বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, অভিযানে ইউএনও বা এসিল্যান্ড না থাকায় অপরাধী জেলেদেরকে কোন প্রকার সাজা দেওয়া বা জরিমানা করা যায়নি। পরে জব্দ করা মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিলিয়ে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত