খোলা ডিএপি সার প্যাকেটজাত করার অপরাধে

কচুয়ায় বিএডিসি ডিলারকে জরিমানা

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০১:১২ এএম, বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী ২০২২ | ৬৭১

কচুয়ায় অধিক মুনাফার আশায় খোলা ডিএপি সার প্যাকেটজাত করার অপরাধে বিএডিসির ডিলার আব্দুস সালাম (সুমন)কে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১২জানুয়ারি) রাতে কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়নের বিশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ভ্রাম্যমান আদালত বসিয়ে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল এই আদেশ দেন। একই সাথে ট্রলারে থাকা ৯৫ বস্তা ও খোলা ২৬০০ কেজি ডিএপি সার জব্দ করা হয়। আব্দুস সালাম সুমন বিএডিসির নিবন্ধিত ইউনিয়ন সারের ডিলার। দীর্ঘদিন ধরে মোংলা বন্দর থেকে খোলা সার এনে প্যাকেট জাত করে বিক্রি করতেন। বুধবার সন্ধ্যার দিকে বিশখালী নদী সংলগ্ন গোড়া খালের মধ্যে ছোট কার্গোতে রেখে খোলা ডিএপি সার প্যাকেটজাত(বস্তা)করছিল সুমনের শ্রমিকরা। বিষয়টি অন্যায় মনে হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয় স্থানীয়রা। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে আসলে অপরাধ স্বীকার করেন বিএডিসি ডিলার আব্দুস সালাম সুমন।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল বলেন, ডিলার আব্দুস সালাম সুমন খোলা সার এনে অধিক মুনাফার উদ্দেশ্যে প্যাকেটজাত করছিল। এই অপরাধে সুমনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে বস্তাভর্তি খোলা সার ও ট্রলারে রাখা ২৬০০ কেজি খোলা সার জব্দ করা হয়েছে। জব্দকৃত সার স্থানীয় ইউপি সদস্য শাহজান কবিরের জিম্মায় রাখা হয়েছে। নির্বাহী কর্মকর্তা আরও বলেন, জব্দকৃত স্যারের স্যাম্পল পরীক্ষার জন্য বিএডিসিতে পাঠানো হবে। পরীক্ষার রিপোর্ট পেলে স্যারের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত