এলজিইডি’র উর্ধতন কর্মকর্তাদের ভরাট হওয়া খাল পরিদর্শন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১২:৩৩ এএম, রোববার, ২৩ জানুয়ারী ২০২২ | ৪৬৮

ফকিরহাটের বেতাগা ইউনিয়নের কুমারখালী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড এর আওতাধীন পলি জমে ভরাট হয়ে যাওয়া ৫টি বিভিন্ন পর্যায়ের খালগুলি পুনঃখননের জন্য স্থানীয় সরকার বিভাগের উর্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।

শনিবার দুপুরে স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) এর টেকসই ক্ষুদ্রকার পানি সম্পদ প্রকল্পের ঢাকা সদর দপ্তরের প্রকল্প পরিচালক আবু সালেহ মোঃ হানিফ এর নেতৃত্বে একটি টিম খালগুলি পরিদর্শন করেন। তাঁরা চাকুলী খাল, গজার খাল, পশুর খাল, কুমারখালী খাল ও বাসাবাড়ি খালসহ বিভিন্ন খাল পরিদর্শন করেন।

এসময় তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ বাগেরহাট এর নির্বাহী প্রকৌশলী মোঃ শরীফুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মাহম্মুদ হাসান, সহকারী প্রকৌশলী মেহেদী হাসান, উপ-সহকারী প্রকৌশলী আহসার হাবিব, বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, কুমারখালী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আনন্দ কুমার দাশ ও কোষাধ্যক্ষ পরিমল কুমার দাশ।


এর আগে তাঁরা বেতাগা বাজারের কুমারখালী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড এর নিজস্ব কার্যালয়ে ভরাট হওয়ায় খাল গুলি পুনঃ খননের জন্য সমিতির কর্মকর্তা, সদস্য ও জনপ্রতিনিধিদের সাথে একান্ত মতবিনিময় করেন। এসময় তিনি খালগুলি দ্রুত পূনঃখনন করে গরীব ও দুঃখী মানুষের মুখে হাসি ফুটাবার জন্য দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ফকিরহাটের বেতাগা ইউনিয়নের চাকুলী খাল, গজার খাল, পশুর খাল, কুমারখালী খাল ও বাসাবাড়ি খালসহ বেশ কয়েকটি খাল পলি জমে ভরাট হয়ে তা বিলিন হয়ে পড়ে। এ অবস্থায় বেতাগা শুভদিয়া ও লখপুর ইউনিয়নের প্রায় ২০টি বিল এবং বেশ কয়েকটি গ্রামে জলাবদ্ধতা চরম আকার ধারন করে। সেই জলাবদ্ধতা দুরী করণের জন্য স্থানীয় সরকার বিভাগের উর্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন। আর এই ভরাট হয়ে যাওয়ায় খাল গুলি পুনঃ খনন করা হলে এ অঞ্চলের জলাবদ্ধতা নিরশন সহ কৃষিতে বিপ্লব ঘটার আশংকা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত