এই প্রথম রঙিন আলপনায় সাজানো হয়েছে চিতলমারীর প্রধান শহীদ মিনার চত্বর

ডেস্ক রিপোর্ট

আপডেট : ০৮:৪০ এএম, সোমবার, ২১ ফেব্রুয়ারী ২০২২ | ৬১৭

বইছে ফাগুনের হাওয়া। রোদের তাপ সেই হাওয়ায় মিলিয়ে যাচ্ছে। শিল্পী একমনে রঙিন তুলির আঁচড় দিয়ে চলেছে। এই প্রথম রঙিন আলপনায় সাজানো হয়েছে বাগেরহাটের চিতলমারী উপজেলা সদরের প্রধান শহীদ মিনার চত্বর।
রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসের মান সমুন্নত রাখতে শহীদ মিনার চত্বর আলপনায় সাজানো হয়। বাংলাদেশকে বিশে^র কাছে সৌন্দর্য্যমন্ডিতভাবে তুলে ধরা আমাদের সবার নৈতিক দায়িত্ব। করোনার স্বাস্থ্য বিধিনিষেধ মেনে দিবসটি উদযাপিত হবে।’ প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় মানুষেরা।
রঙ তুলিতে শেষ আঁচড় দেওয়ার সময় রবিবার স্থানীয় আর্টিস্ট মীর মাসুদ হুসাইন বলেন, আশির দশকে চিতলমারী উপজেলার জন্ম। এই প্রথম রঙিন আলপনায় শহীদ মিনার চত্বর সাজানো হচ্ছে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের জন্য এই উদ্যোগ। উপজেলা প্রশাসনের দেয়া রঙে স্বেচ্ছাশ্রমে তিনি শহীদ মিনার চত্বও সাজাচ্ছেন। ঢাকা, খুলনা সহ বিভিন্ন শহরে দেখা যায়, চারুকারু শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বর আলপনায় সাজায়। কিন্তু এই উপজেলায় এর আগে শহীদ চত্বর আলপনায় সাজানো হয়নি। প্রশাসনের সদিচ্ছায় এই প্রথম চিতলমারীতে কেন্দ্রীয় শহীদ মিনার সাজানো হচ্ছে। এতে আমরা খুব খুশি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত