রামপালে শতভাগ মানুষ পেল করোনা প্রতিরোধের প্রথম ডোজ টিকা

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ১১:২৩ পিএম, মঙ্গলবার, ১ মার্চ ২০২২ | ৭৩৫

রামপাল উপজেলায় করোনা প্রতিরোধের প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন শতভাগ মানুষ। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার সুকান্ত কুমার পাল এই তথ্য জানান।
তিনি বলেন, এ উপজেলায় মোট জনসংখ্যার পরিমাণ ১ লক্ষ ৮৫ হাজার প্রায়। এর মধ্যে প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ৪৪৪ জন কে। ২য় ডোজ সম্পন্ন করা হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৪৪৬ জনের। বুস্টার ডোজ নিয়েছেন এ পর্যন্ত ৩ হাজার ২৯ জন। ১২ বছর বয়স পর্যন্ত শিক্ষার্থীদের টীকা প্রদান করা হয়েছে ১৪ হাজার ৭৮৩ জন কে। মোট টীকা প্রদানের হার ৭২.৪২ ভাগ। তিনি আরও জানান, টীকা প্রদান চলমান রয়েছে। কেউ বাকী থাকলে নিয়ম মেনে টীকা নিতে পারবেন। আমাদের এখানে নতুন ডাক্তার যোগদান করেছেন ৯ জন। আমরা এ উপজেলাবাসীকে আরও বেশি সেবা দিতে পারবো।
এ বিষয়ে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা মেনে এবং সকলের সহযোগিতায় রামপাল বাসীকে শতভাগ টীকা প্রদান করতে পেরেছি। এ জন্য তিনি উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাক্তার সুকান্ত কুমার পালসহ তার টিম ম্যানেজমেন্ট কে ধন্যবাদ জানান। উপজেলাবাসীর স্বাস্থ্যসেবা ও করোনা মহামারির প্রার্দুভাব নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন নিরলস ভাবে কাজ করছে। নতুন করে আরও ৯ জন ডাক্তার যোগদান করায় উপজেলাবাসীর দীর্ঘ দিনের দাবি পুরন হয়েছে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকার নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন বলে তিনি জানান।
এছাড়াও, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন নতুন ডাক্তার যোগদানের মধ্য দিয়ে এই হাসপাতালের বর্তমান ডাক্তারের সংখ্যা দাড়ালো ১৫ জনে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত