বইয়ের মোড়ক উন্মোচন করে চিতলমারীতে ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা’ উদ্বোধন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৫৩ পিএম, সোমবার, ২১ মার্চ ২০২২ | ৪৫৬

চিতলমারী উপজেলায় ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা-২০২২’ শুরু হয়েছে। কালের কন্ঠ শুভসংঘ, শ্রাবণ প্রকাশনী ও আকাশ শ্রাবণ মহিলা উন্নয়ন সংস্থার যৌথ সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজিত বইয়ের স্টলে সাংবাদিক কপিল ঘোষের লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন এবং বেলুন, কবুতর উড়িয়ে বাগেরহাটের চিতলমারী উপজেলায় ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা-২০২২’ উদ্বোধন করা হয়েছে। সোমবার এই উদ্বোধন হয়। উপজেলা প্রশাসন আয়োজিত এই মেলা চলবে আগামী ২৬ মার্চ পর্যন্ত। চিতলমারী উপজেলা পরিষদ চত্বরে এই মেলা আয়োজন করেছে উপজেলা প্রশাসন।

অপরদিকে, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার রেজাউল করিম সহ মেলার স্টলগুলো পরিদর্শন করছেন।

মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন ও বইয়ের মোড়ক উন্মোচনকালে উপস্থিত ছিলেন- চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফায়জুন্নেছা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দীন, চরবানিয়ারী ইউপি চেয়ারম্যান অর্চণা রানী বড়াল, প্রভাষক হুমায়ুন কবীর প্রমূখ।

উদ্বোধনীকালে প্রথমে মেলা চত্বরে বেলুন ও কবুতর ওড়ানো হয়। এরপর ঢাকার শ্রাবণ প্রকাশনী, কালের কন্ঠ শুভসংঘ ও আকাশ শ্রাবণ মহিলা উন্নয়ন সংস্থার যৌথ আয়োজিত বইয়ের স্টলে গিয়ে সাংবাদিক কপিল ঘোষের লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বই দুটি হলো- সুন্দরবন অঞ্চলের ৫০ বছরের (১৯৭১-২০২১) নানা ঘটনা নিয়ে লেখা গল্পের বই ‘সুন্দরের টানে মঙ্গল শত্রু’ এবং এক কিশোরের চোখে দেখা মুক্তিযুদ্ধের বই ‘বোহেমিয়ান যুদ্ধজীবন’। কপিল ঘোষ কালের কন্ঠের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন বাগেরহাটের চিতলমারী ও কচুয়া উপজেলায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত