মোরেলগঞ্জে তরমুজ চাষীর স্বপ্ন চুরমার করলো দুর্বৃত্তরা

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ 

আপডেট : ০৬:১৮ পিএম, মঙ্গলবার, ২২ মার্চ ২০২২ | ৫১৪

প্রতিবছর সুস্বাদু হলুদ তরমুজ চাষ করে জীবন জীবিকা নির্বাহ করার পাশাপাশি সন্তানদের লেখাপড়ার ব্যয়ভার বহন করত মোরেলগঞ্জ উপজেলার তরমুজ চাষী জাকির হোসেন। কিন্তু তার ক্ষেতের প্রায় ৩ শ’ তরমুজ ও শশা গাছ রাতের আঁধারে উপড়ে ফেলে তার এ স্বপ্ন সাধ চুরমার করে দিলো দুর্বৃত্তরা।

উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের তরমুজ চাষী জাকির হোসেন শেখ বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, দীর্ঘদিন ধরে কৃষি কাজ করে তিনি জীবন জীবিকা নির্বাহ করে আসছেন। প্রতি বছরের ন্যায় এবছরও তিনি ৫ বিঘা জমিতে তরমুজ ও শশার চাষাবাদ করেছেন। বর্তমানে তার ক্ষেতের তরমুজ ও শশা গাছে ফুল ও ফল ধারন করেছে। প্রতিদিন সকাল থেকে রাত অবধি তিনি তার ক্ষেতের পরিচর্যা করে থাকেন। এ থেকে যা আয় হয় তা দিয়ে সংসারের ব্যয় ভার বহন করেন। তার বড় ছেলে আরিফ শেখ বাগেরহাট সরকারি পিসি কলেজের পদার্থ বিজ্ঞান অনার্স ৩য় বর্ষের ছাত্র । ছোট ছেলে আরমান ৫ম শ্রেণীতে পড়াশুনা করে।


ঘটনার দিন রোববার ( ২০ মার্চ) রাত সাড়ে ১০ টার দিকে ক্ষেতের কাজ করে জাকির শেখ বাড়িতে যান। পরের দিন সকালে ক্ষেতে গিয়ে দেখতে পান তার ক্ষেতের সব তরমুজ এবং শশা গাছ কে বা কারা মাটি থেকে উপড়ে ফেলেছে। এ দৃশ্য দেখে তিনি কিংকর্তব্যবিমুড় হয়ে পড়েন। ঘটনাটি তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারকে অবহিত করেন এবং চেয়ারম্যানের পরামর্শে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পাঁচগাঁও ফাঁড়ি পুলিশের ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

উপজেলা উপসহকারী কৃষি আফিসার দিপঙ্কর সমাদ্দার বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন , ঘটনাটি দুঃখজনক। তিনি প্রতি সপ্তাহে কমপক্ষে একবার কৃষক জাকিরের ক্ষেত পরিদর্শণ করে তরমুজ চাষে উদ্বুদ্ধ করার পাশাপশি প্রযুক্তিগত সহায়তা দিয়ে আসছেন বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত